চাঁদার দাবিতে শিক্ষক পিটিয়ে জখম, ছাত্রলীগকর্মী গ্রেফতার - বিবিধ - দৈনিকশিক্ষা

চাঁদার দাবিতে শিক্ষক পিটিয়ে জখম, ছাত্রলীগকর্মী গ্রেফতার

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি |

ঝালকাঠির নলছিটিতে ব্ল্যাকমেইল করে তিন লাখ টাকা চাঁদা না পেয়ে এক শিক্ষককে অপহরণের পর মারধর করে মুক্তিপণ দাবির অভিযোগে ছাত্রলীগকর্মী শুভ দাসকে (২২) গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে পৌর ছাত্রলীগের সভাপতি ও সাংগঠনিক সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মামলার পরপরই ছাত্রলীগকর্মী শুভ দাসকে গ্রেফতার করে পুলিশ।

মঙ্গলবার রাতে শহরের স্টিমারঘাট থেকে প্যালেস্টাইন টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের শিক্ষক মামুন কবিরকে অপহরণ করে কলবাড়ি এলাকায় নিয়ে মারধর করা হয়। খবর পেয়ে আহতের স্বজনরা গিয়ে তাকে উদ্ধার করেন।

শিক্ষককে মারধর ও চাঁদা দাবির বিষয়ে পৌর ছাত্রলীগের সভাপতি পদ থেকে কাওছার হোসেন সালমানকে কেন বহিষ্কার করা হবে না, জানতে চেয়ে কারণ দর্শানো নোটিশ দিয়েছে জেলা ছাত্রলীগ। তিন দিনের মধ্যে সশরীরে হাজির হয়ে এর জবাব দিতে বলা হয়েছে নোটিশে।

১৯ নভেম্বর জেলা ছাত্রলীগের সভাপতি মো. শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক এসএম আল-আমিন স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

আহত শিক্ষক মামুন কবির জানান, তিনি নলছিটির প্যালেস্টাইন টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক। পৌর ছাত্রলীগের সভাপতি কাওছার হোসেন সালমানের নেতৃত্বে ৪-৫ জন ছাত্রলীগ নেতাকর্মী মঙ্গলবার রাতে তাকে স্টিমারঘাট এলাকা থেকে ধরে নিয়ে যায়। অন্ধকারে কলবাড়ি এলাকায় নিয়ে তাকে মারধর করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় ছাত্রলীগ নেতারা মোবাইল ফোনে শিক্ষকের আপত্তিকর ছবি আছে, যা ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়।

তিনি জানান, একপর্যায়ে তার কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করে অপহরণকারীরা। চাঁদার টাকা না দিলে তাকে মুক্তি দেয়া হবে না বলে জানিয়ে দেয়। ছাত্রলীগ নেতারা জোর করে একটি স্ট্যাম্পে সই নিতে চাইলে তিনি তা দেননি। বাধ্য হয়ে বোনের কাছে ফোন করে টাকা নিয়ে আসতে বলেন ওই শিক্ষক।

শিক্ষক মামুন কবির জানান, বোন ও ভগ্নিপতি লোকজন নিয়ে ঘটনাস্থলে গেলে ছাত্রলীগ নেতারা তাকে ফেলে চলে যায়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা করানো হয়। বিষয়টি জানাজানি হলে মীমাংসা করার জন্য তাকে চাপ দেয়া হয়।

বৃহস্পতিবার রাতে শিক্ষক মামুন কবির বাদী হয়ে নলছিটি থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ রাতেই অভিযান চালিয়ে শহরের হরিসভা এলাকার বাসা থেকে মামলার দুই নম্বর আসামি শুভ দাসকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, মামলায় অজ্ঞাত তিনজনসহ সাতজনকে আসামি করা হয়েছে। আসামিরা হলেন- পৌর ছাত্রলীগের সভাপতি কাওছার হোসেন সালমান, সাংগঠনিক সম্পাদক তানভীর হোসেন, ছাত্রলীগকর্মী শুভ দাস ও মো. রবীন প্যাদা এবং অজ্ঞাত তিনজন।

আসামিদের মধ্যে তানভীর হোসেনের বিরুদ্ধে কলেজছাত্র হত্যার অভিযোগে মামলা রয়েছে। ওই মামলায় তিনি জামিনে মুক্ত আছেন।

নলছিটি থানার ওসি আবদুল হালিম তালুকদার বলেন, মামলা দায়েরের পরপরই আসামি গ্রেফতারে পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে। এখন পর্যন্ত একজনকে গ্রেফতার করা হয়েছে, অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ ব্যাপারে ছাত্রলীগকর্মী শুভ দাস গ্রেফতারের আগে সাংবাদিকদের জানান, শিক্ষককে মারধর করা হয়নি; তিনি ছাত্রদের প্রাইভেট পড়ানোর সময় আপত্তিকর কর্মকাণ্ডে লিপ্ত হয়েছেন বলে প্রমাণ আছে। এ ঘটনা তার কাছে জানতে চেয়েছি। এর বাইরে কিছুই হয়নি। অন্য অভিযোগগুলো মিথ্যা ও ষড়যন্ত্রমূলক।

জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু - dainik shiksha জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু এমপিও নীতিমালা সংশোধনের চূড়ান্ত সভার যত আলোচনা - dainik shiksha এমপিও নীতিমালা সংশোধনের চূড়ান্ত সভার যত আলোচনা নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন - dainik shiksha নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন এসএসসিতে পাঁচ বিষয়ে পরীক্ষা, সাপ্তাহিক ছুটি দুই দিন - dainik shiksha এসএসসিতে পাঁচ বিষয়ে পরীক্ষা, সাপ্তাহিক ছুটি দুই দিন ঢাবিতে ভর্তি পরীক্ষায় নম্বর বন্টন যেভাবে - dainik shiksha ঢাবিতে ভর্তি পরীক্ষায় নম্বর বন্টন যেভাবে ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস রুটিন ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন please click here to view dainikshiksha website