চাকরি ছাড়ছেন শাস্ত্রীসহ ভারতের তিন কোচ - খেলাধুলা - দৈনিকশিক্ষা

চাকরি ছাড়ছেন শাস্ত্রীসহ ভারতের তিন কোচ

দৈনিকশিক্ষা ডেস্ক |

ভারতের ক্রিকেটে এখন জোর গুঞ্জন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছেড়ে দেবেন বিরাট কোহলি। তার জায়গায় সীমিত ওভারের ক্রিকেটে ভারতের নতুন অধিনায়ক হবেন মারকুটে ওপেনার রোহিত শর্মা। এর মাঝেই এলো নতুন খবর।

শুধু অধিনায়কই নয়, বিশ্বকাপের পর কোচের পদেও রদবদল দেখবে ভারতের ক্রিকেট। দেশটির গণমাধ্যমগুলোর খবর, বিশ্বকাপের পর হেড কোচ রবি শাস্ত্রীসহ অন্তত তিনজন কোচ বোর্ডের চাকরি ছেড়ে দেবেন। অর্থাৎ তারা আর জাতীয় দলের সঙ্গে থাকবেন না।

ভারতীয় দলের সঙ্গে শাস্ত্রীর বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আসন্ন বিশ্বকাপের পরই। এরপর অর্থাৎ নভেম্বরের মাঝামাঝি সময়ের পর তিনি আর বোর্ডের সঙ্গে নতুন চুক্তি করবেন না। শুধু শাস্ত্রী একা নন, বোলিং কোচ ভারত অরুণ এবং ফিল্ডিং কোচ শ্রিধর বিরাটও নিজেদের চাকরি ছেড়ে দেবেন।

তবে ব্যাটিং কোচ বিক্রম রাঠোর স্বপদে বহাল থাকবেন বলে জানাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্ভরযোগ্য সূত্র। এরই মধ্যে বিশ্বকাপের পর দায়িত্ব দেয়ার জন্য নতুন কোচের খোঁজ শুরু করে দিয়েছে বিসিসিআই- এমন খবরই জানাচ্ছে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম।

কিছু সংবাদমাধ্যমের খবরে জানা যাচ্ছে, সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ব্যাটসম্যান রাহুল দ্রাবিড় হতে চলেছেন ভারতের নতুন অধিনায়ক। এছাড়া সাবেক ওপেনার ভিরেন্দর শেবাগের নামও উচ্চারিত হচ্ছে অনেকের মুখে। তবে শেবাগ নিজে এ বিষয়ে মুখ খুলতে রাজি হননি। যা আরও বাড়িয়েছে তার সম্ভাবনা।

বিসিসিআইয়ের সূত্র অনুযায়ী, আগামী ডিসেম্বরে ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে দায়িত্বগ্রহণ করবেন নতুন হেড কোচ ও তার সহকারীরা। যার মানে দাঁড়ায়, বিশ্বকাপের পরপরই ঘরের নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে নতুন কোচ পাবে না ভারত। এ সিরিজের জন্য শাস্ত্রীকে দায়িত্ব পালনে অনুরোধ করবে বিসিসিআই।

এদিকে বিসিসিআইও শাস্ত্রীর সঙ্গে নতুন চুক্তি করতে আগ্রহী নয়। সূত্র মতে, বোর্ডের মনোভাব বুঝেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন শাস্ত্রী। তার অধীনে ভারত কোনো আইসিসি শিরোপা জেতেনি। তবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মাটি থেকে সিরিজ জেতার কৃতিত্ব দেখিয়েছে।

শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা - dainik shiksha শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা ঢাবির হল খুলছে ৫ অক্টোবর - dainik shiksha ঢাবির হল খুলছে ৫ অক্টোবর এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে - dainik shiksha এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী - dainik shiksha আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা - dainik shiksha উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা please click here to view dainikshiksha website