চাকরি প্রার্থীকে যৌন হয়রানি, অধ্যক্ষের বিরুদ্ধে তদন্ত শুরু - কলেজ - দৈনিকশিক্ষা

চাকরি প্রার্থীকে যৌন হয়রানি, অধ্যক্ষের বিরুদ্ধে তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক |

চাকরি প্রার্থীকে যৌন হয়রানির অভিযোগে নোয়াখালী সায়েন্স অ্যান্ড কমার্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. আফতাব উদ্দিনের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। অভিযোগটি তদন্ত করে আগামী ৩ কর্মদিবসের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে নোয়াখালীর জেলা শিক্ষা কর্মকর্তাকে।রোববার (১২ মে) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর জারি করা এক আদেশে এসব তথ্য জানা গেছে।  

জানা গেছে, ওই কলেজে চাকরি প্রার্থী অধ্যক্ষ আফতাব উদ্দিনের বিরুদ্ধে এক নারী যৌন হয়রানির অভিযোগ আনেন। অভিযোগটি নোয়াখালী জেলা প্রশাসনের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়। অভিযোগে বলা হয়, চাকরির সন্ধানে গত ১৩ জানুয়ারি নোয়াখালীর মাইজদী উপজেলার নোয়াখালী সায়েন্স অ্যান্ড কমার্স স্কুল অ্যান্ড কলেজে যান অভিযোগকারী নারী। বান্ধবীর আত্মীয় হিসেবে অধ্যক্ষ আফতাব উদ্দিনের সাথে সাক্ষাত করেন অভিযোগকারী। অভিযোগে আরও বলা হয়, গত ৪ ফেব্রুয়ারি ফোন করে চাকরি পাইয়ে দেবার কথা বলে আকারে ইঙ্গিতে বিভিন্ন রকম অপত্তিকর প্রস্তাব দেন অধ্যক্ষ।

অধ্যক্ষ আফতাবের বিরুদ্ধে অভিযোগটির বিষয়ে শিক্ষা অধিদপ্তরকে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির গণসংযোগ কর্মকর্তা। এ প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে নোয়াখালীর জেলা শিক্ষা কর্মকর্তাকে অভিযোগটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। 

এদিকে অধ্যক্ষ আফতাব উদ্দিন তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগকারী নারীর বিরুদ্ধে গত ৩১ মার্চ নোয়াখালী যুগ্ম জেলা জজ ১ম আদালতে এক কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন। আগামী ২০ জুন মামলার শুনানির দিন ধার্য করেছেন আদালত।

এর আগে নারী অধিকার নামের একটি সংগঠনের ব্যানারে অধ্যক্ষ আফতাব উদ্দিনের বিরুদ্ধে চাকরি প্রার্থীকে যৌন হয়রানির অভিযোগ তোলে এবং অধ্যক্ষের শাস্তির দাবিতে নোয়াখালীর জেলা শহরে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন - dainik shiksha নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু - dainik shiksha জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website