চার ঘণ্টা পর মুচলেকা দিয়ে খুললো সেই চায়না টাউন মার্কেট - বিবিধ - দৈনিকশিক্ষা

চার ঘণ্টা পর মুচলেকা দিয়ে খুললো সেই চায়না টাউন মার্কেট

নিজস্ব প্রতিবেদক |

লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি পরিপালনে শিথিলতা দেখানোর কারণে চার ঘণ্টা বন্ধ থাকতে হয়েছে ঢাকার পল্টনের বিপণি বিতান চায়না টাউন। বাংলাদেশ দোকান মালিক সমিতি মঙ্গলবার সকালে পরিদর্শন করে ওই বিপণি বিতানটি বন্ধ করে দিয়েছিল। দুপুরে খুলে দেওয়া হয়। 

পল্টন চায়না টাউন মার্কেট। ছবি : সংগৃহীত

দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, সকালে ওই মার্কেটে গিয়ে স্বাস্থ্যবিধির ‘দারুণ’ উপেক্ষা দেখা গেছে। অধিকাংশ দোকানির মুখে মাস্ক ছিল না, ক্রেতাদের মুখেও ছিল না। কেন্দ্রীয়ভাবে জীবাণুনাশক ছিটানোর ব্যবস্থাও করেনি মার্কেট কর্তৃপক্ষ।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

একারণে দোকান মালিক সমিতির প্রতিনিধি দল মার্কেটটি বন্ধ করে দিয়েছিল জানিয়ে তিনি বলেন, “পরে তারা বিনামূল্যে মাস্ক বিতরণসহ আরও কিছু স্বাস্থ্যবিধি পরিপালনের উদ্যোগ নেয়। ভবিষ্যতে স্বাস্থ্যবিধি পালনে সচেষ্ট হওয়ার প্রতিশ্রুতি দিলে দুপুরে মার্কেট খুলে দেওয়া হয়।”

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত ও মৃত্যু বাড়লে গত ৫ এপ্রিল থেকেই সারাদেশে নানা বিধি-নিষেধ চলছে। ১৪ এপ্রিল থেকে তা আরও কঠোর হলেও ঈদের আগে স্বাস্থ্যবিধি পালনের শর্তে দোকান ও বিপণি বিতানগুলো খুলে দেওয়া হয়েছে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

এসব স্থানে স্বাস্থ্যবিধি দেখভালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে নগর কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসন। পাশাপাশি দোকান মালিক সমিতিও নেমেছে অভিযানে।

হেলাল বলেন, তারা স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে মার্কেটগুলোতে পরিদর্শন অব্যাহত রাখবেন।

ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের - dainik shiksha ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা - dainik shiksha পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে - dainik shiksha সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি - dainik shiksha শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার - dainik shiksha চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website