চিফ মেট্রোপলিটন আদালতের বিচার কার্যক্রম আড়াইটা থেকে চলবে - বিবিধ - দৈনিকশিক্ষা

চিফ মেট্রোপলিটন আদালতের বিচার কার্যক্রম আড়াইটা থেকে চলবে

নিজস্ব প্রতিবেদক |

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে শারীরিক উপস্থিতি ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে প্রতিদিন দুজন ম্যাজিস্ট্রেট দুপুর আড়াইটায় বিচার কার্যক্রম শুরু করবেন। সোমবার (৫ এপ্রিল) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুবকর সিদ্দিক এ প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, দেশব্যাপী করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে অধস্তন সব আদালতের কার্যক্রম সীমিত করতে বলেছেন উচ্চ আদালত। তবে সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে স্বাস্থ্যবিধি অনুসরণ করে শারীরিক উপস্থিতিতে প্রোডাকশন ফাইলসমূহের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বিজ্ঞ ম্যাজিস্ট্রেটগণ বিচারকার্য পরিচালনা করবেন।

প্রজ্ঞাপন অনুযায়ী, ৫ এপ্রিল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম ও মঈনুল ইসলাম, ৬ এপ্রিল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী ও ধীমান চন্দ্র মণ্ডল, ৭ এপ্রিল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার ও আবু সাঈদ, ৮ এপ্রিল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান ও বাকি বিল্লাহ, ৯ এপ্রিল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস ও মোর্শেদ আল মাহমুদ ভূঁইয়া, ১১ এপ্রিল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী ও মামুনুর রশিদ, ১১ এপ্রিল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান ও আতিকুল ইসলাম দায়িত্ব পালন করবেন। 

এ বিষয়ে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ বলেন, যদিও সুপ্রিম কোর্টের প্রজ্ঞাপনে মেট্রোপলিটন এলাকায় একজন ম্যাজিস্ট্রেট বিচারকার্য পরিচালনা করবেন বলে উল্লেখ করা হয়েছে। কিন্তু ঢাকা মেট্রোপলিটন এলাকায় থানার সংখ্যা বেশি। তাই বিচারকার্য পরিচালনা করতে গিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলা সম্ভব হবে না। এজন্য দুজন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রতিদিন দুপুর ২টা থেকে তাদের বিচার কার্য পরিচালনা করবেন।

সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে - dainik shiksha সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে আগামী বাজেট দরিদ্র মানুষের জন্য নিবেদিত থাকবে : অর্থমন্ত্রী - dainik shiksha আগামী বাজেট দরিদ্র মানুষের জন্য নিবেদিত থাকবে : অর্থমন্ত্রী চাহিবামাত্র চিকিৎসকদের আইডি কার্ড দেখাতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর - dainik shiksha চাহিবামাত্র চিকিৎসকদের আইডি কার্ড দেখাতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে বাংলাদেশে কার্যক্রম চালু করতে চায় ১৪ বিদেশি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha বাংলাদেশে কার্যক্রম চালু করতে চায় ১৪ বিদেশি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান পরিচয়পত্র পাবেন প্রাথমিকের শিক্ষকরা - dainik shiksha পরিচয়পত্র পাবেন প্রাথমিকের শিক্ষকরা ফেসবুক লাইভে আর্থিক সহযোগিতা প্রার্থনা হাটহাজারী মাদরাসার - dainik shiksha ফেসবুক লাইভে আর্থিক সহযোগিতা প্রার্থনা হাটহাজারী মাদরাসার সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন - dainik shiksha ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ - dainik shiksha লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল - dainik shiksha চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল please click here to view dainikshiksha website