চীনের দিকে ধেয়ে যাচ্ছে শক্তিশালী টাইফুন ‘চ্যানথু’ - বিবিধ - দৈনিকশিক্ষা

চীনের দিকে ধেয়ে যাচ্ছে শক্তিশালী টাইফুন ‘চ্যানথু’

দৈনিকশিক্ষা ডেস্ক |

চীনের দিকে ধেয়ে যাচ্ছে শক্তিশালী টাইফুন ‘চ্যানথু’। ফলে উপকূলীয় অঞ্চলগুলোতে তীব্র ঝড়-বৃষ্টি হওয়ার আশঙ্কা করা হচ্ছে। ক্ষয়ক্ষতি এড়াতে সাংহাই শহর ও আশপাশের এলাকাগুলোর স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্ধ রয়েছে বিমান, ট্রেন ও নৌপথের চলাচলও।

ঘূর্ণিঝড়ের কেন্দ্রে বাতাসের গতিবেগ ঘণ্টায় ১৭০ কিলোমিটারের বেশি বলে জানিয়েছে সাংহাই কর্তৃপক্ষ। 

আবহাওয়া অফিস রোববার সন্ধ্যায় সুপার টাইফুন আঘাত হানার পূর্বাভাস দিয়েছিল। কিন্তু শঙ্কা এখনো কাটেনি। 

সিনহুয়ার প্রতিবেদনে বলা হয়েছে, চ্যানথুর সতর্কতায় সাংহাইয়ের কাছে ঝেজিয়াং প্রদেশে রোববার সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। প্রদেশের কিছু শহরে রেলসেবা ও ফ্লাইট বন্ধ ঘোষণা করা হয়েছে।

স্কুলগুলো আপাতত না খোলার নির্দেশনাও দেওয়া হয়েছে। বন্যা সতর্কতা জারি রয়েছে ঝেজিয়াংয়ের নয়টি জেলায়।

শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা - dainik shiksha শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা ঢাবির হল খুলছে ৫ অক্টোবর - dainik shiksha ঢাবির হল খুলছে ৫ অক্টোবর এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে - dainik shiksha এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী - dainik shiksha আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা - dainik shiksha উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা please click here to view dainikshiksha website