চুয়েট-বিটাকের মধ্যে চুক্তি - দৈনিকশিক্ষা

চুয়েট-বিটাকের মধ্যে চুক্তি

চুয়েট প্রতিনিধি |

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) যন্ত্রকৌশল অনুষদের সঙ্গে শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্স সেন্টারের (বিটাক) টুলস্ অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের (টিটিআই) একটি দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। 

সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সিন্ডিকেট কক্ষে ওই সমঝোতা স্মারকের চুক্তি অনুষ্ঠিত হয়। এতে চুয়েটের পক্ষে যন্ত্রকৌশল অনুষদের ডিন ও রেজিস্ট্রার

(অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির এবং বিটাকের পক্ষে পরিচালক (পরিকল্পনা) ড. মো. জালাল উদ্দিন স্ব-স্ব প্রতিষ্ঠানের প্রতিনিধি হিসেবে স্বাক্ষর করেন।

সাক্ষী হিসেবে চুয়েটের পক্ষে যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. সানাউল রাব্বী, মেকাট্রনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দিন আহাম্মদ এবং বিটাকের পক্ষে টিটিআইয়ের অতিরিক্ত পরিচালক মো. জাহাঙ্গীর আলম ও বিটাকের অতিরিক্ত পরিচালক পবিত্র কুমার কবিরাজ স্বাক্ষর করেন। 

চুক্তি অনুযায়ী আগামী পাঁচ বছর চুয়েটের যন্ত্রকৌশল অনুষদভুক্ত তিনটি বিভাগ ও বিটাকের টিটিআই প্রতিষ্ঠান দুটি যৌথভাবে গবেষণা ও উন্নয়ন (R&D), ইনোভেশন ও প্রযুক্তি বিনিময়, শিল্প সমস্যা সমাধানে যৌথ গবেষণা প্রকল্প গ্রহণ, উৎপাদন কার্যক্রমে প্রযুক্তির প্রয়োগ, উদ্যোক্তা উন্নয়ন কর্মসূচি গ্রহণ, জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার-সিম্পোজিয়াম আয়োজন, শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্টসহ বিভিন্ন সুবিধা লাভ করবে।

অনুষ্ঠানে চুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, বিটাক পরিচালক অতিরিক্ত সচিব আনোয়ার হোসেন চৌধুরী, উপ-পরিচালক (তথ্য ও প্রকাশনা) মোহাম্মদ ফজলুর রহমান, সহকারী সমন্বয় (সমন্বয়) মুহাম্মদ রাশেদুল ইসলাম এবং সহকারী রেজিস্ট্রার (আইন ও এস্টেট) মোহাম্মদ জোবায়ের হোসেনসহ আরো অনেকেই ওই সমঝোতা স্মারকে উপস্থিত ছিলেন।

উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় ফের বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় ফের বৃদ্ধি সাংবাদিকদের সঙ্গে আমার জন্ম-জন্মান্তরের সম্পর্ক: রাষ্ট্রপতি - dainik shiksha সাংবাদিকদের সঙ্গে আমার জন্ম-জন্মান্তরের সম্পর্ক: রাষ্ট্রপতি খাতা চ্যালেঞ্জে নতুন ফলপ্রাপ্তরাও ভর্তি আবেদন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত - dainik shiksha খাতা চ্যালেঞ্জে নতুন ফলপ্রাপ্তরাও ভর্তি আবেদন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত সর্বাত্মক কর্মবিরতির ডাক বুটেক্স শিক্ষকদের - dainik shiksha সর্বাত্মক কর্মবিরতির ডাক বুটেক্স শিক্ষকদের ‘কোটা আন্দোলনের নামে মুক্তিযোদ্ধা পরিবারকে ট্রল করা হচ্ছে’ - dainik shiksha ‘কোটা আন্দোলনের নামে মুক্তিযোদ্ধা পরিবারকে ট্রল করা হচ্ছে’ এইচএসসি পরীক্ষা চলাকালীন শ্রেণি কার্যক্রম চলবে - dainik shiksha এইচএসসি পরীক্ষা চলাকালীন শ্রেণি কার্যক্রম চলবে ভূতুড়ে স্কোরে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে গেলো ঢাবি - dainik shiksha ভূতুড়ে স্কোরে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে গেলো ঢাবি কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0033121109008789