ছাগল খুঁজতে বাংলাদেশে : আটকের চার ঘণ্টা পর ভারতীয় নারীকে ফেরত - বিবিধ - দৈনিকশিক্ষা

ছাগল খুঁজতে বাংলাদেশে : আটকের চার ঘণ্টা পর ভারতীয় নারীকে ফেরত

কুড়িগ্রাম প্রতিনিধি |

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের সময় ময়না বিবি (৩৫) নামের এক ভারতীয় নারীকে আটক করে বর্ডার গার্ড বাংলাদশ (বিজিবি) সদস্যরা। আটকের প্রায় চার ঘন্টা পর ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী বিএসএফের কাছে ওই নারীকে হস্তান্তর করা হয়েছে। ভারতীয় ওই নারী কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার বোসকোঠাল গ্রামের তপুর উদ্দিনের মেয়ে। আটককৃত ওই নারী দাবি করেছেন, ছাগল খুঁজতে তিনি বাংলাদেশে চলে এসেছিলেন। 

খলিশাকোটাল সীমান্তে ভারতীয় নারীকে আটকের চার ঘন্টা পর ফেরত দিলেন বিজিপি। ছবি : কুড়িগ্রাম প্রতিনিধি

বিজিবি সূত্রে জানা যায়, শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের খলিশা কোঠাল সীমান্ত আন্তর্জাতিক মেইন পিলার ৯৩৫ এর ৪এসের পাশ থেকে বাংলাদেশের অভ্যন্তরে প্রায় ২০০ গজ ভেতরে প্রবেশ করে। এসময় খলিশা কোঠাল এলাকায় বালারহাট ক্যাম্পের টহলরত বিজিবির সদস্যরা ওই নারীকে আটক করে ক্যাম্পে নিয়ে আসে।

আরও পড়ুন : দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

জিজ্ঞাসাবাদকালে আটককৃত ভারতীয় নারী দাবি করেন,তার বাড়ি কাঁটাতারের ওপারে ভারতে। তিনি  হারিয়ে যাওয়া ছাগল খোঁজার জন্য বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেছিলেন।

বাংলাদেশের অভ্যন্তরে ভারতীয় নারী আটকের বিষয়টি বোসকোঠাল ক্যাম্পের বিএসএফ সদস্যরা জানতে পারলে তাকে ফেরত চেয়ে মৌখিকভাবে বিজিবির সাথে যোগাযোগ করে। পরে দুপুর দেড়টায় এক সংক্ষিপ্ত পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবির সদস্যরা ওই ভারতীয় নারীকে বিএসফের কাছে হস্তান্তর করেন। তিনি ছাগলটি নিয়ে নিজ দেশে চলে গেছেন। 

এ সময়  লালমনিরহাট-১৫ বিজিবি-ব্যাটালিয়নের অধীন বালারহাট ক্যাম্পের নায়েক সুবেদার ফরিদুর রহমান এবং ভারতীয় ৩৮ বিএসএফ ব্যাটালিয়নের অধীন বসকোঠাল ক্যাম্পের এস আই শ্যাম পাল উপস্থিত ছিলেন।

দৈনিক শিক্ষা পরিবারের নতুন সদস্য ‘দৈনিক আমাদের বার্তা’

১৫ বিজিবি ব‌্যাট‌ালিয়‌নের অধিনায়ক লে. ক‌র্নেল এস এম তৌ‌হিদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে দৈনিক শিক্ষাডটকমকে জানান, করোনা ভাইরাসের ভারতীয় ভেরিয়েন্ট ঠেকাতে সীমান্তে ২৪ ঘণ্টা সর্তক প্রহরায় আছে বিজিবির সদস্যরা। যাতে অবৈধভাবে কোন ভারতীয় নাগরিক এদেশে প্রবেশ করতে না পারে তা নিশ্চিত করতে বিজিবির টহল অব্যহত থাকবে।  বিজিবির সদস্যরা সীমান্তে টহলের পাশাপাশি করোনা মোকাবেলায় জনসচেতনতামূলক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে।

কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক - dainik shiksha প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে - dainik shiksha দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ - dainik shiksha ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website