ছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের ১০ বছর কারাদণ্ড - মাদরাসা - দৈনিকশিক্ষা

ছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের ১০ বছর কারাদণ্ড

ফেনী প্রতিনিধি |

ফেনীর ছাগলনাইয়ায় প্রথম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের দায়ে এক মাদ্রাসাশিক্ষককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল বুধবার বিকেলে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ ওসমান হায়দার এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম আবু বকর (৪০)। তিনি ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা। তবে তিনি জামিনে ছাড়া পাওয়ার পর থেকে পলাতক।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর মাদ্রাসা ছুটির পর আবু বকর ওই মাদ্রাসার প্রথম শ্রেণির এক ছাত্রীকে তার কক্ষে ডেকে নেন। ভয়ভীতি দেখিয়ে তিনি ওই ছাত্রীকে ধর্ষণ করেন। শিশুটি বাড়ি ফিরে অভিভাবকদের বিষয়টি জানালে তার মা বাদী হয়ে ছাগলনাইয়া থানায় মামলা করেন। মামলার পর পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত আবু বকরকে গ্রেপ্তার করে। ছাগলনাইয়া থানা–পুলিশ মামলার তদন্ত শেষে একমাত্র আসামি আবু বকরের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়।


আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদ আহম্মদ হাজারী বলেন, এ ঘটনায় বিচারকাজ শুরু হলে আদালতে ১০ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। ঘটনার পর আসামি আবু বকর গ্রেপ্তার হলেও পরে আদালত থেকে জামিনে ছাড়া পেয়ে তিনি পালিয়ে যান। তাঁর অনুপস্থিতিতেই আদালত আজ রায় ঘোষণা করেছেন। তিনি গ্রেপ্তার হলে ওই দিন থেকেই এ রায় কার্যকর হবে।

ফাজিল পরীক্ষা স্থগিত - dainik shiksha ফাজিল পরীক্ষা স্থগিত মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস - dainik shiksha মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের please click here to view dainikshiksha website