ছাত্রীদের ফেসবুক হ্যাক করে টাকা দাবি - দৈনিকশিক্ষা

ছাত্রীদের ফেসবুক হ্যাক করে টাকা দাবি

আশুলিয়া প্রতিনিধি |

আশুলিয়ায় একটি কলেজের কয়েকজছাত্রীর ফেসবুক আইডি হ্যাক করে মোটা অঙ্কের টাকা চাঁদা দাবি করেছে হ্যাকাররা। অন্যথায় ওই ছাত্রীদের ফেসবুক আইডিতে অশ্লীল ছবি প্রকাশ করা, ম্যাসেঞ্জারের মাধ্যমে অশ্লীল ভাষায় গালিগালাজসহ আপত্তিজনক বিভিন্ন দাবি করেছে। ঘটনায় আশুলিয়া থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরি করেছেন ওই নারী শিক্ষার্থীরা।

এ ব্যাপারে ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান, তারা আশুলিয়ার বাইপাইল ও বগাবাড়ী এলাকার একটি কলেজের দ্বাদশ শ্রেণির নারী শিক্ষার্থী। তাদের ক্লাসের বেশ কিছু নারী শিক্ষার্থীর ফেসবুক আইডি হ্যাক করে টাকা দাবি করে। টাকা দিতে দেরি হলেই হ্যাকাররা তাদের আইডিগুলোতে অশ্লীল ভাষায় গালিগালাজ, আপত্তিজনক কথাবার্তা, অনৈতিক দাবি এবং আইডিতে অশ্লীল ছবি ছেড়ে ভয়ভীতিসহ তাদের সামাজিকভাবে হেয়প্রতিপন্নসহ সম্মানহানির চেষ্টা করছে বলেও তারা অভিযোগ করেন। শিক্ষার্থীরা অভিযোগ করে আরও বলেন, ঘটনায় আশুলিয়া থানায় সাধারণ ডায়েরি করা হলে তদন্তের দায়িত্বপ্রাপ্ত এসআই মোস্তাফিজুর রহমান ওই শিক্ষার্থীদের হাতে কেন মোবাইল সেট, কেন তারা ফেসবুক ব্যবহার করে এ বিষয় জানতে চান? অবিলম্বে মোবাইল ও ফেসবুক ব্যবহার বর্জন করার জন্য তিনি আহ্বান জানান।

এ সংক্রান্ত বিষয়ে কোনো কিছুই করা সম্ভব নয় বলেও সাফ জানিয়ে দেন। ভুক্তভোগী শিক্ষার্থীরা বিষয়টি ৯৯৯-এ জানালে তারা থানার জিডি ও হ্যাককৃত আইডি তাদের দেয়া মেইলে পাঠাতে বলেন। তারা দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন বলেও আশ্বস্ত করেন। সে অনুযায়ী শিক্ষার্থীরা ৯৯৯-এর দেয়া একটি মেইলে জিডি ও ফেসবুক আইডি স্ক্যান করে পাঠান।

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0038731098175049