ছাত্রীর মুখে এসিড নিক্ষেপ, বিচার দাবিতে মানববন্ধন - মাদরাসা - দৈনিকশিক্ষা

ছাত্রীর মুখে এসিড নিক্ষেপ, বিচার দাবিতে মানববন্ধন

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি |

ময়মনসিংহের গফরগাঁওয়ে মিনহা রাফিদা খানম (১৮) নামে দ্বাদশ শ্রেণির মাদরাসা ছাত্রীর মুখে এসিড নিক্ষেপের ঘটনায় দুর্বৃত্তদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার (৩০ জুলাই) সকালে স্থানীয় প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধনে সরকারি কলেজ ও খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। ‘গফরগাঁও হেল্পলাইন’ নামে একটি সংগঠনের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা, মাদরাসা ছাত্রী রাফিদার মুখে এসিড নিক্ষেপকারী দুর্বৃত্তদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গফরগাঁও উপজেলার আনসার নগর গ্রামের সালাহ উদ্দিন খানের মেয়ে ও পাঁচবাগ ফাজিল মাদরাসার দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী মিনহা রাফিদা খানম শনিবার ১১টা ৫০ মিনিটের দিকে মাদরাসা থেকে পায়ে হেঁটে পাঁচবাগ মোড়ে আসার সময় পেছন দিক থেকে অজ্ঞাত দুর্বৃত্তরা মোটরসাইকেল যোগে এসে রাফিদার মুখে এসিড নিক্ষেপ করে। এ সময় রাফিদা চিৎকার দিয়ে দুই হাতে মুখ ঢেকে বসে পড়ে। পরে আশপাশের লোকজনকে আসতে দেখে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এসিডে রাফিদার মুখের একাংশ ও বাম হাতের একাংশ ঝলসে গেছে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে এবং রাতে রাফিদাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

পাগলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুজ্জামান খান বলেন, এ ঘটনায় দায়ের করা মামলার ভিত্তিতে তদন্ত করা হচ্ছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন - dainik shiksha নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু - dainik shiksha জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website