ছাত্রীর সাথে অশ্লীল অডিও ফাঁস, ইবি পরিচালককে অব্যাহতি - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ছাত্রীর সাথে অশ্লীল অডিও ফাঁস, ইবি পরিচালককে অব্যাহতি

ইবি প্রতিনিধি |

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক মো  মিজানুর রহমান ও এক নারী শিক্ষার্থীর মধ্যে অশ্লীল কথোপকথনের অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। অশ্লীল কথোপকথনের ফলে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ও ছাত্রী শিক্ষক সম্পর্কের পবিত্রতা নষ্ট হওয়ার অভিযোগে ওই শিক্ষককে টিএসসিসির পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। 

ইবি ইংরেজি বিভাগের অধ্যাপক মো . মিজানুর রহমান। ছবি: ইবি প্রতিনিধি

[insidea-ad]বৃহস্পতিবার (২ জুলাই) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

গত (৩০ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ওই শিক্ষক ও এক অজ্ঞাত নারী শিক্ষার্থীর সাথে দৈহিক সম্পর্কসহ বিভিন্ন বিষয়ে অশ্লীল ফোনালাপের ১৪ মিনিট ২৮ সেকেন্ড এবং ৯ মিনিট ২৪ সেকেন্ডের দুইটি অডিও ফাঁস হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অধ্যাপক মো  মিজানুর রহমান ও নারী শিক্ষার্থীর মধ্যে অডিওতে যেভাবে অশ্লীল ও আপত্তিকর কথাবার্তা হয়েছে তা শিক্ষক হিসাবে নৈতিক স্খলনের সামিল। যাতে শিক্ষক সমাজসহ বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি এবং শিক্ষক শিক্ষার্থীর মধ্যকার সম্পর্কের পবিত্রতা ক্ষুন্ন হয়েছে। এমন কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকার অভিযোগে অধ্যাপক মিজানকে টিএসসিসির পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হলো।

এ ঘটনা খতিয়ে দেখতে আইন অনুষদের ডীন অধ্যাপক হালিমা খাতুনকে আহ্বায়ক করে তিন সদস্য  বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্য হলেন দেশরত্ন শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শেলীনা নাসরিন ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম। একই সাথে অভিযুক্ত শিক্ষককে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক - dainik shiksha প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে - dainik shiksha দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ - dainik shiksha ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website