ছাত্রীর সাথে অশ্লীল অডিও ফাঁস, ইবি পরিচালককে অব্যাহতি - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ছাত্রীর সাথে অশ্লীল অডিও ফাঁস, ইবি পরিচালককে অব্যাহতি

ইবি প্রতিনিধি |

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক মো  মিজানুর রহমান ও এক নারী শিক্ষার্থীর মধ্যে অশ্লীল কথোপকথনের অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। অশ্লীল কথোপকথনের ফলে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ও ছাত্রী শিক্ষক সম্পর্কের পবিত্রতা নষ্ট হওয়ার অভিযোগে ওই শিক্ষককে টিএসসিসির পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। 

ইবি ইংরেজি বিভাগের অধ্যাপক মো . মিজানুর রহমান। ছবি: ইবি প্রতিনিধি

[insidea-ad]বৃহস্পতিবার (২ জুলাই) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

গত (৩০ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ওই শিক্ষক ও এক অজ্ঞাত নারী শিক্ষার্থীর সাথে দৈহিক সম্পর্কসহ বিভিন্ন বিষয়ে অশ্লীল ফোনালাপের ১৪ মিনিট ২৮ সেকেন্ড এবং ৯ মিনিট ২৪ সেকেন্ডের দুইটি অডিও ফাঁস হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অধ্যাপক মো  মিজানুর রহমান ও নারী শিক্ষার্থীর মধ্যে অডিওতে যেভাবে অশ্লীল ও আপত্তিকর কথাবার্তা হয়েছে তা শিক্ষক হিসাবে নৈতিক স্খলনের সামিল। যাতে শিক্ষক সমাজসহ বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি এবং শিক্ষক শিক্ষার্থীর মধ্যকার সম্পর্কের পবিত্রতা ক্ষুন্ন হয়েছে। এমন কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকার অভিযোগে অধ্যাপক মিজানকে টিএসসিসির পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হলো।

এ ঘটনা খতিয়ে দেখতে আইন অনুষদের ডীন অধ্যাপক হালিমা খাতুনকে আহ্বায়ক করে তিন সদস্য  বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্য হলেন দেশরত্ন শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শেলীনা নাসরিন ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম। একই সাথে অভিযুক্ত শিক্ষককে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এমপিওভুক্তি নিয়ে সংসদে যা বললেন শিক্ষামন্ত্রী - dainik shiksha এমপিওভুক্তি নিয়ে সংসদে যা বললেন শিক্ষামন্ত্রী ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ দূরশিক্ষণে টিভি চ্যানেল চালুর চিন্তা - dainik shiksha দূরশিক্ষণে টিভি চ্যানেল চালুর চিন্তা শতভাগ উৎসব ভাতা-বাড়িভাড়াসহ শিক্ষকদের ছয় দাবি - dainik shiksha শতভাগ উৎসব ভাতা-বাড়িভাড়াসহ শিক্ষকদের ছয় দাবি করোনার মধ্যেই পাকিস্তানে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষা - dainik shiksha করোনার মধ্যেই পাকিস্তানে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষা দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে শিক্ষক নিয়োগ : আরও ৭টি আপিল করেছে এনটিআরসিএ - dainik shiksha শিক্ষক নিয়োগ : আরও ৭টি আপিল করেছে এনটিআরসিএ হল-ক্যাম্পাস খোলা ও শিক্ষার্থীদের টিকা দেয়া নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী - dainik shiksha হল-ক্যাম্পাস খোলা ও শিক্ষার্থীদের টিকা দেয়া নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী এসএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha এসএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ please click here to view dainikshiksha website