ছেলের অনলাইন ক্লাসের জন্য গরু বেচে স্মার্টফোন কিনলেন বাবা! - বিবিধ - দৈনিকশিক্ষা

ছেলের অনলাইন ক্লাসের জন্য গরু বেচে স্মার্টফোন কিনলেন বাবা!

দৈনিকশিক্ষা ডেস্ক |

শুধুমাত্র গরুর দুধ বিক্রি করে কোনো রকম যে সংসার চলতো, ছেলের অনলাইন ক্লাসের জন্য নিজের সেই শেষ সম্বল গরু বিক্রি করে স্মার্টফোন কিনে দিলেন এক বাবা। ঘটনাটি ভারতের হিমাচল প্রদেশের জ্বালামুখীর গুমার গ্রামের কুলদীপ কুমার নামে ওই ব্যক্তির।

কুলদীপ কুমার জানান, তার আর কোনো উপায় ছিল না। সন্তানদের পড়াশোনা শেখাতে চেয়েছিলেন তিনি। মাত্র একটা স্মার্টফোনের জন্য তিনি তাদের পড়াশোনা মাঝপথে বন্ধ করতে রাজি হননি। তাই নিজের শেষ সম্বলটুকু বিক্রি করে সন্তানদের স্মার্টফোন কিনে দেন।

পরিবারে শেষ সম্বল বলতে ঘরে ছিল পোষা গরু। আর কিছুই ছিল না তার কাছে বিক্রি করার মতো। দায়িত্ব অনেক। কারণ সন্তানদের বাবা তিনি। যেভাবেই হোক দায়িত্ব পালন তো করতে হবে!

তবে জ্বালামুখীর বিধায়ক রমেশ ধাওয়ালা সংবাদমাধ্যমের থেকে কুলদীপের দুরাবস্থা জানার পর এগিয়ে এসেছেন। ওই একটিমাত্র গরুর দুধ বিক্রি করে চলত কুলদীপের সংসার। স্মার্টফোন কিনতে গিয়ে এখন তিনি সহায়সম্বলহীন। দুই সন্তানের মধ্যে অন্নু পড়ে চতুর্থ শ্রেণিতে। আর দিপ্পু দ্বিতীয় শ্রেণিতে।

অনেক চেষ্টা করেও স্মার্টফোন কেনার টাকা জোগাড় করতে পারেননি কুলদীপ। তাই শেষমেশ নিজের শেষ সম্বলটুকু বিক্রির করার কঠিন সিদ্ধান্ত নেন।

নাছির মাহমুদসহ ৬ জনের বিরুদ্ধে পরীমণির মামলা - dainik shiksha নাছির মাহমুদসহ ৬ জনের বিরুদ্ধে পরীমণির মামলা পরীক্ষা পেছাতে পারে পাঁচ-ছয় মাস তবু অটোপাস নয় : চেয়ারম্যান - dainik shiksha পরীক্ষা পেছাতে পারে পাঁচ-ছয় মাস তবু অটোপাস নয় : চেয়ারম্যান দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ৮০ ভাগ শিক্ষার্থীই অনলাইনে পরীক্ষায় অনাগ্রহী - dainik shiksha ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ৮০ ভাগ শিক্ষার্থীই অনলাইনে পরীক্ষায় অনাগ্রহী শিক্ষামন্ত্রীও এক বছর ছুটিতে গেলে দেশের কী ক্ষতি হবে, প্রশ্ন মিলনের - dainik shiksha শিক্ষামন্ত্রীও এক বছর ছুটিতে গেলে দেশের কী ক্ষতি হবে, প্রশ্ন মিলনের আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ পরীমণিকে নির্যাতনকারী কে এই নাছির মাহমুদ? - dainik shiksha পরীমণিকে নির্যাতনকারী কে এই নাছির মাহমুদ? পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী - dainik shiksha পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ please click here to view dainikshiksha website