জঙ্গি সদস্য বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আটক, ছিল নাশকতার পরিকল্পনা - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

জঙ্গি সদস্য বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আটক, ছিল নাশকতার পরিকল্পনা

সিলেট প্রতিনিধি |

সিলেটে শাফায়েত আহমেদ চৌধুরী নামে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল ইসলাম ও আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে আটক করেছে র‌্যাব। বুধবার রাত ১০টায় নগরীর সাগরদীঘিরপাড় মনিপুরীপাড়ার সৈয়দপুরী গলির বাসা থেকে তাকে আটক করা হয়। এই শিক্ষার্থী সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি ২য় বর্ষের ছাত্র।

শিক্ষার্থীর বাবা জকিগঞ্জ উপজেলার গণিপুর গ্রামের অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা কাওছার আহমদ চৌধুরী। শাফায়েতকে ঢাকা পাঠানো হয়েছে। এরপর আদালতে তোলা হবে।

র‌্যাব জানায়, শাফায়েতের সিলেটে বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল। এ লক্ষ্যে তিনি ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জার গ্রুপের মাধ্যমে তারা জঙ্গিবাদ বিস্তারের চেষ্টা চালান। ২৯ জানুয়ারি রাজধানী ঢাকায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল ইসলাম ও আনসারুল্লাহ বাংলা টিমের ৩ সদস্যকে আটক করে র‌্যাব। তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক টিম শাফায়েতকে নজরদারিতে রেখেছিল। 

বুধবার রাত ১০টায় বাসার ভেতর থেকে তাকে আটক করা হয়। তার কাছ থেকে ১৫টি জিহাদি বই, জঙ্গিদের ট্রেনিং ম্যানুয়াল, পাসপোর্ট, একটি মোবাইল ফোন, ল্যাপটপসহ বিভিন্ন ধরনের উসকানিমূলক লিফলেট উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website