জনকন্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতার দাবি - বিবিধ - দৈনিকশিক্ষা

জনকন্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতার দাবি

নিজস্ব প্রতিবেদক |

জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের উপর মালিকপক্ষের সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি। এসময় হামলায় জরিত দুর্বৃত্তদের গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছেন নেতারা। আজ সোমবার দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ছবি : সংগৃহিত

সাংবাদিক ইউনিয়ন ও রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ অবিলম্বে জনকণ্ঠের চাকরিচ্যুত প্রগতিশীল ও সরকার সমর্থক সাংবাদিকদের ওপর হামলায় জরিত সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার দাবি করেছেন। একই সঙ্গে চাকরিচ্যুতদের চাকরিতে পুনর্বহালের দাবি করেছেন। মানববন্ধব থেকে সাংবাদিক সংগঠনগুলোর ঐক্যবদ্ধ বৃহত্তর কর্মসূচির হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, সাংবাদিক সমাজের আন্দোলনের মুখে জনকণ্ঠের মলিকপক্ষের পালিত দালাল ও বহিরাগত সন্ত্রীরা পালানোর পথ পাবে না।

সমাবেশে টেলিফোনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মুহাম্মদ শফিকুর রহমান এমপি।

কর্মসূচিতে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আক্তার হোসেনের সঞ্চালনায় অংশ নেন জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ আলী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক (বিএফইউজে) ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য জসিমউদদীন জসিম, ঢাকা পরিবার বহুমুখী সাংবাদিক ইউনিয়নের সদস্য জয়নাল আবেদীন, সাংবাদিক ইউনিয়নের সদস্য মানিক লাল ঘোষ, সমীরণ রায়, সাব-এডিটর কাউন্সিলের সাবেক দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম, বাংলাদেশ মুক্তযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল-মামুন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য রাজু হামিদ, সিদ্দিকুর রহমান, জনকণ্ঠের আহত সাংবাদিক হিসেবে ছিলেন ফিরোজ মান্না, ওয়াজেদ হীরা, মিথুন আশরাফ, বিভাষ বাড়ৈ, শাহীন রহমান, খোকন গুণসহ অনেকে।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল দৈনিক জনকণ্ঠ ভবনের সামনে অবস্থান নেওয়া চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর হামলা চালায় মালিকপক্ষের সন্ত্রাসীরা। এতে অন্তত ১০ জন সাংবাদিক আহত হয়েছেন। আহতদের মধ্যে জনকণ্ঠের সংবাদকর্মী ফিরোজ মান্না, ওয়াজেদ হীরা, খোকন গুন এবং আনোয়ারুল ইসলাম সাজু গুরুতর আহত হয়ে মগবাজার কমিউনিটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক - dainik shiksha প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে - dainik shiksha দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ - dainik shiksha ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website