জাতির উদ্দেশে যা বললেন রানি এলিজাবেথ - দৈনিকশিক্ষা

জাতির উদ্দেশে যা বললেন রানি এলিজাবেথ

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনাভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার কঠিন এই সময়ে জাতির উদ্দেশে নজিরবিহীন এক ভাষণ দিয়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। তিনি শৃঙ্খলা বজায় রেখে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়েছেন। সংকটের এ মুহূর্তে জীবন বাজি রেখে আক্রান্তদের সেবা দিয়ে যাওয়া স্বাস্থ্য কর্মীদের প্রশংসা করেছেন রানি।

৬৮ বছরের রাজত্বকালে জাতির উদ্দেশে এটি তার চতুর্থ ভাষণ। রানির এ ভাষণটি স্থানীয় সময় রোববার রাত ৮টায় টিভি, রেডিও ও সামাজিক যোগাযোগমাধ্যমে একযোগে প্রচারিত হবে। খবর বিবিসির।

ভাষণ প্রচারিত হওয়ার আগে রানির ভাষণের একটি সংক্ষিপ্ত অংশ প্রকাশ করা হয়েছে। রানি বলেছেন, সংকটের এ মুহূর্তে ব্রিটেনের নাগরিকরা এক কঠিন পরিস্থিতিরি মধ্যে দিয়ে যাচ্ছে। এই পরিস্থিতিকে কঠিন পরীক্ষার সময় হিসেবে উল্লেখ করেছেন তিনি।

তবে ভাষণে আশাবাদও ব্যক্ত করেছেন রানি। তিনি বলেন, আশা করি পরিস্থিতি এক সময় স্বাভাবিক হবে। এমন শক্ত পরিস্থিতি মোকাবিলা করে জয়ী হওয়ার জন্য তখন সবাই গর্ব করবে। তখন সবাই বলবে, এ প্রজন্মের ব্রিটিশরা অন্য যে কোনো সময়ের চেয়ে শক্তিশালী।

ব্রিটেনে প্রায় ৪২ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে মৃত্যু হয়েছে ৪ হাজার ৩১৩ জনের।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0057790279388428