জাতিসংঘের অর্থনৈতিক পরিষদে ইসরাইল - বিবিধ - দৈনিকশিক্ষা

জাতিসংঘের অর্থনৈতিক পরিষদে ইসরাইল

দৈনিকশিক্ষা ডেস্ক |

প্রথমবারের মতো জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক পরিষদের সদস্য নির্বাচিত হয়েছে মধ্যপ্রাচ্যের দেশ ইসরাইল। এক ভোটে ইসরাইলের পক্ষে ভোট দিয়েছে দুই তৃতীয়াংশেরও বেশি সদস্য রাষ্ট্র।

জাতিসংঘে নিযুক্ত ইসরাইলি দূত গিলাদ এরদান বলেন, আমাদের আবিষ্কার ও সৃজনশীলতার একটি বড় স্বীকৃতি এটি। ইসরাইলের এই অবদান সমগ্র মানবজাতির অগ্রগতি নিশ্চিত করেছে। একইসঙ্গে অর্থনৈতিক পরিষদের সদস্য হওয়া ইসরাইলের কূটনৈতিক সফলতা বলেও জানান গিলাদ। ফিলিস্তিন ও তার সমর্থক রাষ্ট্রগুলোর বিরোধীতা সত্বেও ইসরাইল আরো অর্জনের দিকে এগিয়ে যাবে এবং জাতিসংঘে তাদের কার্যক্রম বৃদ্ধি করবে বলেও আশ্বাস দেন তিনি।

জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক পরিষদে মূলত ভৌগলিক অবস্থার ভিত্তিতে সদস্য অনুমোদন করা হয়। আফ্রিকার জন্য এখানে রয়েছে ১৪ আসন, পশ্চিম ইউরোপের জন্য ১৩ আসন, লাতিন আমেরিকার জন্য ১০ আসন ও পূর্ব ইউরোপের জন্য ৬ আসন। এরদান বলেন, গাজায় ইসরাইলি অভিযানের পরই এমন সদস্যপদ পাওয়া কঠিন মনে হচ্ছিল।

কারণ ফিলিস্তিন ও তাদের পক্ষের সমর্থকরা এটি আটকানোর চেষ্টা করেছে। তবে ইসরাইল প্রমাণ করেছে, তাদেরকে এই পরিষদে প্রয়োজন।

সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা - dainik shiksha লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ সেই রায়ের ওপর স্থগিতাদেশ পেলেই অর্ধলক্ষাধিক শিক্ষক পদে নিয়োগ সুপারিশ - dainik shiksha সেই রায়ের ওপর স্থগিতাদেশ পেলেই অর্ধলক্ষাধিক শিক্ষক পদে নিয়োগ সুপারিশ এসএসসি-এইচএসসি পরীক্ষা ও শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে যা ভাবছে শিক্ষা প্রশাসন - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা ও শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে যা ভাবছে শিক্ষা প্রশাসন অনলাইনে পাবলিক পরীক্ষা নেয়া ‘অসম্ভব’ - dainik shiksha অনলাইনে পাবলিক পরীক্ষা নেয়া ‘অসম্ভব’ তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব, জরিমানা ৫ লাখ টাকা - dainik shiksha তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব, জরিমানা ৫ লাখ টাকা করোনার চেয়ে নির্বাচন বেশি গুরুত্বপূর্ণ : সিইসি - dainik shiksha করোনার চেয়ে নির্বাচন বেশি গুরুত্বপূর্ণ : সিইসি please click here to view dainikshiksha website