জাতীয় জাদুঘরের সামনে অবস্থান মুক্তিযোদ্ধার সন্তানদের - দৈনিকশিক্ষা

জাতীয় জাদুঘরের সামনে অবস্থান মুক্তিযোদ্ধার সন্তানদের

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

সরকারি চাকরিতে কোটা বাতিল আন্দোলনের নামে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কটূক্তিকারীদেরকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শাহবাগে অবস্থান নিয়েছেন মুক্তিযোদ্ধা পরিবারদের সদস্যরা।

পূর্বঘোষণা অনুযায়ী, বুধবার (১০ জুলাই) সকাল ১০টা থেকে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে তারা এ অবস্থান কর্মসূচি পালন করছেন। এ কর্মসূচি থেকে চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবি জানানো হয়। 

এছাড়া কোটাবিরোধী আন্দোলনে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের কটূক্তি করা হয়েছে দাবি করে অভিযুক্তদের বিচারের আওতায় আনার দাবি জানান মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানরা। এতে মুক্তিযুদ্ধ মঞ্চের আহ্বায়ক ড. আ ক ম জামালউদ্দীন, বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন প্রমুখ উপস্থিত রয়েছেন।

অন্যদিকে কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরির সামনে জড়ো হয়েছেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, সরকারি চাকরির প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে মুক্তিযোদ্ধা কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায় স্থগিত চেয়ে দুই আবেদনের শুনানি একসঙ্গে বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হয়।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0024161338806152