জাবির ‘এ’ ইউনিটের ফল প্রকাশ - ভর্তি - দৈনিকশিক্ষা

জাবির ‘এ’ ইউনিটের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক |

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে অংশগ্রহণকারীদের ৫০ শতাংশ পরীক্ষার্থী পাস করেছেন।

বুধবার (৩ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

অনুষদটির ডিন অধ্যাপক অজিৎ কুমার মজুমদার বলেন, পরীক্ষায় অংশগ্রহণকারীদের পাসের হার ৫০ শতাংশ। পরীক্ষায় অংশ নেওয়া মোট ৪১ হাজার ৫০ জন ছেলে পরীক্ষার্থীর মধ্যে ২২ হাজার ৯২৭ জন পাস করেছে। অপরদিকে, ২০ হাজার ৩৫১ জন মেয়ে পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১০ হাজার ৯৯৩ জন। 

তিনি আরও বলেন, ছেলে ও মেয়েদের পৃথক মেধাতালিকায় ছেলের মধ্যে সর্বোচ্চ ৮৭ দশমিক ৪০ মার্কস ও মেয়েদের মধ্যে ৮৪ দশমিক ৪০ মার্কস পেয়ে মেধাতালিকায় প্রথম স্থান লাভ করেছেন।

ভর্তি সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা গেছে, ‘এ’ ইউনিটে ৪৬৬ আসনের বিপরীতে মোট ৭৬ হাজার ৩০৯ জন শিক্ষার্থী আবেদন করেন। তবে পরীক্ষায় অংশ নেন ৬১ হাজার ৫৩৪ জন।

শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার নির্ধারিত ওয়েবসাইটে লগ-ইন করে জাবির ‘এ’ ইউনিটের ফল দেখতে পারবেন।

জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না - dainik shiksha জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান - dainik shiksha ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই - dainik shiksha অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ - dainik shiksha মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় please click here to view dainikshiksha website