জালিয়াতির মামলায় জেলে থাকা সরকারিকৃত কলেজ শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা চান বাদী - দৈনিকশিক্ষা

জালিয়াতির মামলায় জেলে থাকা সরকারিকৃত কলেজ শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা চান বাদী

কুড়িগ্রাম প্রতিনিধি |

প্রতারণা ও জালিয়াতির মামলায় কারাগারে থাকা কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সরকারি মীর ইসমাইল হোসেন কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক দিলরুবা বেগম ঝুমার বিরুদ্ধে চাকরি বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন মামলার বাদী খোরশেদ আলম।

বুধবার (৩ অক্টোবর) তিনি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে এ দাবি জানিয়ে লিখিত আবেদন করেন।

জানা গেছে, সরকারিকৃত কলেজের প্রভাষক হয়েও নীতিমালা লঙ্ঘন করে ছিন্নমুকুল বাংলাদেশ নামের একটি সংস্থার ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক হয়েছিলেন দিলরুবা। এরপর সংস্থাটির সাইন বোর্ড ব্যবহার করে অনৈতিকভাবে অর্থ উপার্জনসহ বিভিন্ন অনিয়মের সাথে জড়িয়ে পরেন বলে অভিযোগ ওঠে এ শিক্ষিকার বিরুদ্ধে।

অভিযোগ সূত্রে জানা গেছে, প্রভাষক দিলরুবা বেগম কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ ও কুড়িগ্রাম জেলা সমাজসেবা অফিসের সাবেক উপপরিচালক যোবায়ের আহমেদের স্বাক্ষর জাল করেন। এঘটনায় কুড়িগ্রাম ২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিনের পক্ষে উলিপুর উপজেলার দূর্গাপুর গ্রামের খোরশেদ আলম বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় একটি মামলা করেন। সেই মামলায় দিলরুবা বেগম উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন পেয়েছিলেন।

পরে ২১ অক্টোবর তিনি কুড়িগ্রাম সদর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করে জামিন প্রার্থনা করলে আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। এরপর থেকে তিনি জেল হাজতে আছেন।

মামলার বাদী খোরশেদ আলম দৈনিক শিক্ষাডটকমকে জানান, দিলরুবা বেগম ঝুমার বিরুদ্ধে আরও একটি প্রতারণার মামলা বিচারাধীন রয়েছে। তিনি বিভিন্ন পদ-পদবী ব্যবহার করে জাল জালিয়াতির মাধ্যমে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিয়েছেন। আমি চাকরি বিধি অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ বিভিন্ন দপ্তরে আবেদন দাখিল করেছি।

সরকারি মীর ইসমাইল হোসেন কলেজের অধ্যক্ষ সফিকুল ইসলাম রানা দৈনিক শিক্ষাডটকমকে জানান, দিলরুবা বেগমকে শোকজ নোটিশ পাঠানো হয়েছে। এছাড়া তার এমপিও বন্ধসহ তার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জানা গেছে, মীর ইসমাইল হোসেন কলেজে ২০১৮ খ্রিষ্টাব্দের ৮ আগস্ট থেকে সরকারি ঘোষণা করা হয়।

কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস - dainik shiksha কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় - dainik shiksha ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব - dainik shiksha একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে please click here to view dainikshiksha website Execution time: 0.0038068294525146