জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শেষ - ভর্তি - দৈনিকশিক্ষা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শেষ

জাবি প্রতিনিধি |

গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে সোমবার শেষ হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা। গত ৯ নভেম্বর জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছিল। 

এবার ১ হাজার ৮৮৯টি আসনের বিপরীতে আবেদনকারী ছিল ৩ লক্ষ ৮ হাজার ৬০৬ জন। সব ইউনিটের ভর্তি পরীক্ষা ৬০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। ৬০ নম্বর ৮০ নম্বরে রূপান্তর করে ফল প্রকাশ করা হচ্ছে। ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.juniv-admission.org) পাওয়া যাবে।

উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, মহামারি করোনার সময় ভর্তিচ্ছুদের সশরীরে উপস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে এ ভর্তি পরীক্ষা আয়োজন বিশ্ববিদ্যালয়ের সম্মান ও গৌরব বৃদ্ধি করেছে। এ সম্মান ও গৌরবের অংশীদার হিসেবে তিনি শিক্ষক এবং সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন জানান। উপাচার্য আশা প্রকাশ করেন, বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমে সবার একযোগে অংশগ্রহণ এ বিশ্ববিদ্যালয়ের কাঙিক্ষত লক্ষ্যে পৌঁছাতে সহায়ক হবে। 

এবার ভর্তি পরীক্ষার অনলাইন রেজিস্ট্রেশন এবং ফল প্রকাশের দায়িত্ব পালন করেছে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ। ভর্তি পরীক্ষার অনলাইন রেজিস্ট্রেশন থেকে শুরু করে ফলাফল প্রকাশ পর্যন্ত নির্বিঘ্নে এ কাজ সিএসই বিভাগ সফলভাবে সম্পন্ন করায় সকলের প্রশংসা অর্জন করেছে। 

ভারপ্রাপ্ত প্রক্টর আ.স.ম ফিরোজ-উল-হাসানের নেতৃত্বে শৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তা কমিটি, বিএনসিসি, রোভার স্কাউট, যুব রেড ক্রিসেন্ট-জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন সার্বক্ষণিক দায়িত্ব পালন করায় শান্তিপূর্ণভাবে পরীক্ষা সম্পন্ন করার ক্ষেত্রে সহায়ক হয়েছে।

নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার - dainik shiksha নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি - dainik shiksha স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম - dainik shiksha ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি - dainik shiksha শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া - dainik shiksha দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে - dainik shiksha নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website