জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা স্থগিত - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা স্থগিত

জাবি প্রতিনিধি |

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ১ সপ্তাহের জন্য সশরীরে পরীক্ষা স্থগিত করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। শনিবার (১৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নুরুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক নুরুল আলম বলেন, পরিসংখ্যান বিভাগের দ্বিতীয় বর্ষের দুইজন পরীক্ষার্থী করোনা আক্রান্ত বলে আমাকে জানিয়েছিলেন পরীক্ষা কমিটির সভাপতি। পরে বিষয়টি মাননীয় উপাচার্যকে জানাই। সবদিক বিবেচনা করে আপাতত এক সপ্তাহের জন্য সশরীরে পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোববার থেকে বৃহস্পতিবার (১৬-২০ জানুয়ারি) পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে।

তবে অনলাইনে শিক্ষা কার্যক্রমের পাশাপাশি ব্যবহারিক ক্লাসগুলো একাধিক গ্রুপ করে ও স্বাস্থ্যবিধি মেনে চালু থাকবে বলে জানান তিনি। আমরা বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্র এবং সাভার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে যোগাযোগ রাখছি। সেখানকার পাওয়া তথ্য মতে করোনা আক্রান্তের হার বেড়েছে। তবে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে সব সিদ্ধান্ত নেওয়া হবে। প্রতিনিয়ত সব কিছু পর্যবেক্ষণ করা হচ্ছে বলেও জানান তিনি।

এর আগে গত ৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের এক প্রশাসনিক সিদ্ধান্তে সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে চালু রাখা হয় পূর্ব নির্ধারিত পরীক্ষা ও ব্যবহারিক ক্লাস সমূহ।

এদিকে করোনা সংক্রমন বাড়ায় সশরীরে ক্লাস বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ও (বুয়েট)। আজ থেকে তারা অনলাইনে ক্লাস চালু করেছে। তবে হল খোলা রেখেছে বিশ্ববিদ্যালয়টি। 

করোনা সংক্রমন বাড়লেও স্বাস্থ্যবিধি মানার ওপর জোর দিচ্ছে অন্য বিশ্ববিদ্যালয়গুলো। তারা সশীরের ক্লাস চালু রেখেছে।

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website