জুতা পায়ে শহীদ মিনারে শিক্ষকরা - দৈনিকশিক্ষা

জুতা পায়ে শহীদ মিনারে শিক্ষকরা

ঝিনাইদহ প্রতিনিধি |

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে বাঙালির সূর্য সন্তানদের শ্রদ্ধা জানাতে উপজেলার কাঁপাশহাটিয়া হাজি আরশাদ আলী ডিগ্রি কলেজের শহীদ স্মৃতিস্তম্ভে জুতা পায়ে পুষ্পস্তবক অর্পণ করেছেন শিক্ষকরা। এ ছবি সোমবার সন্ধ্যার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে। জাতির সূর্য সন্তানদের অবমাননার দায়ে ওই শিক্ষকদের বিচার দাবি করা হয়।

শহীদ বুদ্ধিজীবী দিবসে হাজি আরশাদ আলী ডিগ্রি কলেজের শহীদ স্মৃতিস্তম্ভে জুতা পায়ে পুষ্পস্তবক অর্পণ করেছেন শিক্ষকরা। ছবি : সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ওই ছবিতে দেখা যায়, অধ্যক্ষ একেএম মোত্তালেব হোসেনের নেতৃত্বে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করতে ওঠেন আট শিক্ষক। তাদের প্রত্যেকের পায়েই ছিল জুতা। আর শিক্ষার্থীরা এই ফুল দেওয়ার ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়।

এক শিক্ষার্থী ফেসবুকে লিখেছেন, 'জাতি গড়ার কারিগররাই যদি এভাবে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি অবমাননা করেন, তাহলে সেটি ক্ষমার অযোগ্য।'

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার রেজাউল ইসলাম বলেন, এটি লজ্জাজনক ঘটনা। এতে জাতির সূর্যসন্তানদের অবমাননার পাশাপাশি নষ্ট করা হয়েছে শহীদ মিনারের পবিত্রতা। তিনি বলেন, দেশ গড়ার কারিগররা এমন অবজ্ঞা দেখালে তাদের কাছ থেকে কী শিক্ষা পাবে?

অধ্যক্ষ একেএম মোত্তালেব হোসেন বিষয়টিকে অনিচ্ছাকৃত ভুল বলে এক লিখিত প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন। তিনি এ জন্য দুঃখ প্রকাশ করে জাতির কাছে ক্ষমা চেয়েছেন। কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি রওশন আলী বলেন, বিষয়টি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ইউএনও সৈয়দা নাফিস সুলতানা বলেন, এ ঘটনায় শহীদ মিনারের পবিত্রতা নষ্ট হয়েছে। জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0061070919036865