ঝালকাঠিতে নতুন শিক্ষাক্রমের প্রশিক্ষণ শুরু - দৈনিকশিক্ষা

ঝালকাঠিতে নতুন শিক্ষাক্রমের প্রশিক্ষণ শুরু

আমাদের বার্তা, ঝালকাঠি |

আমাদের বার্তা, ঝালকাঠি: ‘ডেসিমিনেশন অব নিউ কারিকুলাম স্কিম’র আওতায় ঝালকাঠিতে উপজেলা পর্যায়ের শিক্ষকদের অংশগ্রহণে ডিজিটাল প্রযুক্তি বিষয়ের ‘প্রোগ্রামিং ও নেটওয়ার্কিং’ ৪ দিন ও জীবন-জীবিকা বিষয়ের ‘পেশাগত কোর্স বিষয়ক’ প্রশিক্ষণ চলবে ৫ দিন। সোমবার থেকে ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ে এ প্রশিক্ষণ শুরু হয়েছে।

প্রশিক্ষণের উদ্বোধন করেন ঝালকাঠি জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সুনিল চন্দ্র সেন। এ সময় বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. হারুন অর রশীদ।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ডেসিমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের আওতায় ঝালকাঠি উপজেলা শিক্ষা অফিস এই প্রশিক্ষণের আয়োজন করে।

সোমবার দুপুরে ঝালকাঠি সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় গিয়ে দেখা গেছে, প্রতিষ্ঠানটির নতুন ভবনের বিভিন্ন কক্ষে শিক্ষকদের প্রশিক্ষণ চলছে। মাল্টিমিডিয়া এবং প্রযুক্তি ব্যবহার করে প্রশিক্ষকরা প্রশিক্ষণ দিচ্ছেন। সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রশিক্ষণ চলবে বলে জানা গেছে।

ডেসিমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের আওতায় ঝালকাঠিতে উপজেলা পর্যায়ের শিক্ষকদের প্রশিক্ষণ দিচ্ছেন ১২ জন উপজেলা মাস্টার ট্রেইনার।

প্রশিক্ষণে অংশ নেয়া পৌরসভা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিক ঝর্না রানী দাশ, দৈনিক শিক্ষাডটকম ও দৈনিক আমাদের বার্তাকে জানান, আমি শিখেছি কীভাবে মাল্টিমিডিয়ার মাধ্যমে কাজ সম্পাদন করবো, ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবিলা করবো।

প্রশিক্ষক মো. তারিকুল ইসলাম জানান, তার কক্ষে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৫৫ জন শিক্ষক রয়েছেন। মাল্টিমিডিয়াসহ নানা প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে প্রশিক্ষণে। এখানে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে প্রোগ্রামিং অ্যান্ড নেটওয়ার্কিং বিষয়ক নানাভাবে শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

ঝালকাঠি সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার তানিম আহমেদ দৈনিক আমাদের বার্তাকে বলেন, উপজেলার মাধ্যমিক স্তরের ৮৩টি বিদ্যালয়, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের ২৫১ জন শিক্ষক অংশ নিয়েছেন। মোট ১২ জন প্রশিক্ষক এই প্রশিক্ষণ দিচ্ছেন।

মাধ্যমিক পর্যায়ে স্কুল খুলছে ২৬ জুন, শনিবারও ছুটি - dainik shiksha মাধ্যমিক পর্যায়ে স্কুল খুলছে ২৬ জুন, শনিবারও ছুটি অতিরিক্ত রাজনীতি শিক্ষাব্যবস্থা নষ্ট করে: ঢাবি ভিসি - dainik shiksha অতিরিক্ত রাজনীতি শিক্ষাব্যবস্থা নষ্ট করে: ঢাবি ভিসি শিক্ষা আমাদেরকে আমলাতান্ত্রিক করছে নাকি আমলাতন্ত্রই শিক্ষাব্যবস্থা সৃষ্টি করেছে - dainik shiksha শিক্ষা আমাদেরকে আমলাতান্ত্রিক করছে নাকি আমলাতন্ত্রই শিক্ষাব্যবস্থা সৃষ্টি করেছে ক্লাসে ছোট বোনকে দুধ খাইয়ে ভাইরাল থাই ছাত্রী - dainik shiksha ক্লাসে ছোট বোনকে দুধ খাইয়ে ভাইরাল থাই ছাত্রী গাজায় ৬ লাখেরও বেশি শিশু শিক্ষা থেকে বঞ্চিত: জাতিসংঘ - dainik shiksha গাজায় ৬ লাখেরও বেশি শিশু শিক্ষা থেকে বঞ্চিত: জাতিসংঘ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সোমবার - dainik shiksha বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সোমবার please click here to view dainikshiksha website Execution time: 0.0035591125488281