টাকার অভাবে কেউ জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাবঞ্চিত হবেন না : উপাচার্য - দৈনিকশিক্ষা

টাকার অভাবে কেউ জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাবঞ্চিত হবেন না : উপাচার্য

আমাদের বার্তা প্রতিবেদক |

আমাদের বার্তা প্রতিবেদক : জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. মশিউর রহমান বলেছেন, ভবিষ্যতে একজন শিক্ষার্থীও অর্থের অভাবে যাতে পরীক্ষা দেয়া থেকে বঞ্চিত না হন সেদিকে খেয়াল রাখা হবে। তিনি বলেন, ‘ভবিষ্যতে একটি শিক্ষার্থীও অর্থের অভাবে পরীক্ষা দিতে পারবেন না সেটি আমরা হতে দেবো না।’ 

বৃহস্পতিবার মিরপুর কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের উচ্চ মাধ্যমিক ও ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির শিক্ষার্থীদের ‘নবীনবরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মিরপুর কলেজের অনুষ্ঠানে নতুন শিক্ষার্থীদের উদ্দেশে ড. মো. মশিউর রহমান আরো বলেন, আমি আস্থার সঙ্গে বলতে পারি তোমরা যদি সঠিকভাবে চারটি বছর কাজে লাগাও, তাহলে কেউ তোমার চলার পথকে রুখতে পারবে না। যদি মনে করো সময়কে হেলায় হারাবে, তাহলে এটিও মনে রেখো জীবন যুদ্ধে পরাজিত মানুষের পাশে হাত বাড়ানোর মানুষ খুব কম পাবে। সুতরাং নিজেকে জ্ঞানের আলোকে উজ্জীবিত করো।

তিনি আরো বলেন, তোমাদের পাশে শিক্ষক আছেন, পিতা-মাতা আছো, বড় ভাই আছেন আর জাতীয় বিশ্ববিদ্যালয় যেকোনো বিষয়ে পাশে থাকবে। এটি আমি নিশ্চিতভাবে বলে যাচ্ছি। আমি আহ্বান জানাই তোমরা সবাই ক্লাস রুমে নিয়মিত উপস্থিত থাকবে। তোমরা তোমাদের কাজটি করবে আমরা আমাদের অভিভাবক হিসেবে আমাদের কাজটি করবো।

সভাপতিত্ব করেন মিরপুর কলেজ গভর্নিং বডি সভাপতি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালযয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শরীফ এনামুল কবির।  কলেজ অধ্যক্ষ এইচ এম মাহবুবুর রহমানসহ কলেজ পরিচালনা পর্ষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

শিক্ষকের কোচিংয়ে ছাত্রকে পিটিয়ে রক্তাক্ত - dainik shiksha শিক্ষকের কোচিংয়ে ছাত্রকে পিটিয়ে রক্তাক্ত মাধ্যমিকের মূল্যায়ন জরিপে কক্ষ পর্যবেক্ষক হতে শিক্ষকদের তালিকা আহ্বান - dainik shiksha মাধ্যমিকের মূল্যায়ন জরিপে কক্ষ পর্যবেক্ষক হতে শিক্ষকদের তালিকা আহ্বান নটর ডেম কলেজের নামে ভর্তি কোচিং, সর্তক করলো কর্তৃপক্ষ - dainik shiksha নটর ডেম কলেজের নামে ভর্তি কোচিং, সর্তক করলো কর্তৃপক্ষ নতুন কারিকুলাম দশম শ্রেণি পর্যন্ত কার্যকর হবে - dainik shiksha নতুন কারিকুলাম দশম শ্রেণি পর্যন্ত কার্যকর হবে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঈদের পরে শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী - dainik shiksha ঈদের পরে শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী পদোন্নতি পেতে ঢাবি শিক্ষকদের প্রশিক্ষণে ৭০ শতাংশ নম্বর পেতে হবে - dainik shiksha পদোন্নতি পেতে ঢাবি শিক্ষকদের প্রশিক্ষণে ৭০ শতাংশ নম্বর পেতে হবে please click here to view dainikshiksha website Execution time: 0.0074920654296875