টিকা নিতে স্কুলে ভিড়, শিক্ষার্থীদের মুখে নেই মাস্ক - স্কুল - দৈনিকশিক্ষা

টিকা নিতে স্কুলে ভিড়, শিক্ষার্থীদের মুখে নেই মাস্ক

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁর মহাদেবপুরে চরম অব্যবস্থাপনার মধ্য দিয়ে স্বাস্থবিধি না মেনে চলছে ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা টিকা দেয়ার কার্যক্রম। বৃহস্পতিবার সকালে মহাদেবপুর উপজেলা সদরের জাহাঙ্গীরপুর সরকারি বালিকা বিদ্যালয় অ্যান্ড কলেজ কেন্দ্রে টিকা নিতে আসা শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। টিকা নিতে আসা বেশিরভাগ শিক্ষার্থীর মুখেই ছিল না মাস্ক। থাকলেও মাস্কের অবস্থান ছিল থুতনিতে।

শিক্ষার্থীদের সুশৃঙ্খলভাবে টিকা দেয়ার জন্য শিক্ষক ও প্রশাসনের পক্ষ থেকেও ছিলোনা কোন তৎপরতা। সকাল থেকেই টিকা কেন্দ্রে ছিল শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়। ভিড়ের হুড়াহুড়িতে পড়ে গিয়ে অন্তত ১০জন শিক্ষার্থী আহত হয়েছেন।

টিকা কেন্দ্রসহ এর আশপাশ এলাকায় চরম অরাজক অবস্থার সৃষ্টি হয়। ভিড় ঠেলে টিকা নিতে গিয়ে ছাত্রীদের পড়তে হয় চরম বেকায়দায়। এ কেন্দ্রে বৃহস্পতিবার ১০টি বিদ্যালয়ের ৪ হাজার ৬৮৩ জন শিক্ষার্থীকে টিকা দেয়ার জন্য নিয়ে আসা হয়।

টিকা নিতে আসা শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা বলছেন, এত শিক্ষার্থীকে এক কেন্দ্রে একইদিন সমবেত করায় এ পরিস্থিতির সৃষ্টি। ধাক্কাধাক্কির কারণে স্বাস্থ্যবিধি মানা সম্ভব হচ্ছে না বলে দাবি করেন তারা। 

এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাবিবুর রহমান বলেন, উপজেলার অন্য বিদ্যালয়ে এসির ব্যবস্থা না থাকায় ১০ বিদ্যালয়ের শিক্ষার্থীদের জাহাঙ্গীরপুর সরকারি বালিকা বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে একত্রিত করে টিকা দেয়া হচ্ছে।

ফাজিল পরীক্ষা স্থগিত - dainik shiksha ফাজিল পরীক্ষা স্থগিত মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস - dainik shiksha মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের please click here to view dainikshiksha website