টিকা নিতে স্কুলে ভিড়, শিক্ষার্থীদের মুখে নেই মাস্ক - স্কুল - দৈনিকশিক্ষা

টিকা নিতে স্কুলে ভিড়, শিক্ষার্থীদের মুখে নেই মাস্ক

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁর মহাদেবপুরে চরম অব্যবস্থাপনার মধ্য দিয়ে স্বাস্থবিধি না মেনে চলছে ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা টিকা দেয়ার কার্যক্রম। বৃহস্পতিবার সকালে মহাদেবপুর উপজেলা সদরের জাহাঙ্গীরপুর সরকারি বালিকা বিদ্যালয় অ্যান্ড কলেজ কেন্দ্রে টিকা নিতে আসা শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। টিকা নিতে আসা বেশিরভাগ শিক্ষার্থীর মুখেই ছিল না মাস্ক। থাকলেও মাস্কের অবস্থান ছিল থুতনিতে।

শিক্ষার্থীদের সুশৃঙ্খলভাবে টিকা দেয়ার জন্য শিক্ষক ও প্রশাসনের পক্ষ থেকেও ছিলোনা কোন তৎপরতা। সকাল থেকেই টিকা কেন্দ্রে ছিল শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়। ভিড়ের হুড়াহুড়িতে পড়ে গিয়ে অন্তত ১০জন শিক্ষার্থী আহত হয়েছেন।

টিকা কেন্দ্রসহ এর আশপাশ এলাকায় চরম অরাজক অবস্থার সৃষ্টি হয়। ভিড় ঠেলে টিকা নিতে গিয়ে ছাত্রীদের পড়তে হয় চরম বেকায়দায়। এ কেন্দ্রে বৃহস্পতিবার ১০টি বিদ্যালয়ের ৪ হাজার ৬৮৩ জন শিক্ষার্থীকে টিকা দেয়ার জন্য নিয়ে আসা হয়।

টিকা নিতে আসা শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা বলছেন, এত শিক্ষার্থীকে এক কেন্দ্রে একইদিন সমবেত করায় এ পরিস্থিতির সৃষ্টি। ধাক্কাধাক্কির কারণে স্বাস্থ্যবিধি মানা সম্ভব হচ্ছে না বলে দাবি করেন তারা। 

এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাবিবুর রহমান বলেন, উপজেলার অন্য বিদ্যালয়ে এসির ব্যবস্থা না থাকায় ১০ বিদ্যালয়ের শিক্ষার্থীদের জাহাঙ্গীরপুর সরকারি বালিকা বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে একত্রিত করে টিকা দেয়া হচ্ছে।

সভাপতির শিক্ষাগত যোগ্যতা এসএসসি, প্রস্তাব নাকচ শিক্ষামন্ত্রীর - dainik shiksha সভাপতির শিক্ষাগত যোগ্যতা এসএসসি, প্রস্তাব নাকচ শিক্ষামন্ত্রীর বিলবোর্ড ভেঙে জবি ছাত্রী গুরুতর আহত - dainik shiksha বিলবোর্ড ভেঙে জবি ছাত্রী গুরুতর আহত পলিটেকনিক ইনস্টিটিউটে ৭৮ ভাগ আসনই খালি, নৈরাজ্য চলছে - dainik shiksha পলিটেকনিক ইনস্টিটিউটে ৭৮ ভাগ আসনই খালি, নৈরাজ্য চলছে শিক্ষা প্রকৌশলের দুর্নীতি, প্রশ্নের মুখে প্রধান প্রকৌশলী - dainik shiksha শিক্ষা প্রকৌশলের দুর্নীতি, প্রশ্নের মুখে প্রধান প্রকৌশলী একজন শিক্ষার্থীও হাতে পায়নি ইউনিক আইডি, প্রকল্পের মেয়াদ শেষ - dainik shiksha একজন শিক্ষার্থীও হাতে পায়নি ইউনিক আইডি, প্রকল্পের মেয়াদ শেষ লাইসেন্স ছাড়া ওষুধ উৎপাদন করলে ১০ বছরের জেল - dainik shiksha লাইসেন্স ছাড়া ওষুধ উৎপাদন করলে ১০ বছরের জেল ৩৭ শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে বদলি - dainik shiksha ৩৭ শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে বদলি অনার্স ভর্তিতে রিলিজ স্লিপে আবেদন শুরু ১৬ আগস্ট - dainik shiksha অনার্স ভর্তিতে রিলিজ স্লিপে আবেদন শুরু ১৬ আগস্ট please click here to view dainikshiksha website