টিফিনের জমানো টাকা নিয়ে করোনায় কর্মহীনদের পাশে স্কুলছাত্র - স্কুল - দৈনিকশিক্ষা

টিফিনের জমানো টাকা নিয়ে করোনায় কর্মহীনদের পাশে স্কুলছাত্র

গোপালগঞ্জ প্রতিনিধি |

গোপালগঞ্জে করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়াতে নিজের টিফিনের জমানো টাকা জেলা প্রশাসকের হাতে তুলে দিয়েছে স্কুলছাত্র আফতাবুজ্জামান ইসতিয়াক। রোববাব (১৭ মে) দুপুরে প্রতি ঈদে আত্মীয়-স্বজন থেকে পাওয়া ও স্কুলের টিফিনের টাকা থেকে জমানো ১৫ হাজার টাকা জেলা প্রশাসক শাহিদা সুলতানার হাতে তুলে দেয় সে।

আফতাবুজ্জামান ইসতিয়াক গোপালগঞ্জের রংধনু স্কুলের ৩য় শ্রেণির ছাত্র।

ইসতিয়াক দৈনিক শিক্ষা ডটকমকে জানায়, বাসা থেকে দেয়া টিফিনের টাকা এবং প্রত্যেক রোজার ঈদ ও কোরবানীর ঈদে আত্মীয়স্বজনের দেয়া সালামির টাকা আমি সব খরচ করি না, জমিয়ে রাখি। এটা আমার অভ্যাস, প্রতিদিন টিভিতে করোনার খবর দেখি, গরীব মানুষদের সাহায্য করার খবর দেখি। তাই আমি আমার মায়ের সাথে কথা বলে আমার জমানো টাকাগুলো আজ ডিসি স্যারের কাছে জমা দিলাম।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা এ প্রসঙ্গে দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, নিঃসন্দেহে এটি একটি ভালো উদ্যোগ। ৩য় শ্রেণির একজন শিক্ষার্থী অপরকে সহযোগিতা করার এই মানসিকতা পোষন করে, ভাবতেই ভালো লাগে।

তিনি আরও বলেন, ইসতিয়াকের মতো শিক্ষার্থীদের মাঝে অপরকে উপকার বা সহযোগিতা করার মানসিকতা তৈরি করার জন্য প্রয়োজনীয় মোটিভেশন দেয়াটা অত্যন্ত জরুরি। এতে একজন শিক্ষার্থী শুধু ভালো রেজাল্ট কেন্দ্রিকই হয় না, অপরের প্রতি শ্রদ্ধাশীল এবং মানবিক গুণের অধিকারী হয়ে ওঠে। পরিবার ও শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

যত টাকা লাগুক সবাইকে ভ্যাকসিন দেবো : প্রধানমন্ত্রী - dainik shiksha যত টাকা লাগুক সবাইকে ভ্যাকসিন দেবো : প্রধানমন্ত্রী এসএসসি-এইচএসসি পরীক্ষা ৩ বিষয়ে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা ৩ বিষয়ে সরকারি চাকরিজীবীরা সম্পদের হিসাব না দিলে বিভাগীয় মামলা - dainik shiksha সরকারি চাকরিজীবীরা সম্পদের হিসাব না দিলে বিভাগীয় মামলা সাতমাস ভাতা পাচ্ছেন না মাউশির সাবেক মহাপরিচালকসহ অর্ধশত বীর মুক্তিযোদ্ধা - dainik shiksha সাতমাস ভাতা পাচ্ছেন না মাউশির সাবেক মহাপরিচালকসহ অর্ধশত বীর মুক্তিযোদ্ধা এবারের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha এবারের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ চাটুকারিতার মহোৎসবে বিলম্বিত প্রাথমিক শিক্ষার উন্নয়ন - dainik shiksha চাটুকারিতার মহোৎসবে বিলম্বিত প্রাথমিক শিক্ষার উন্নয়ন দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার - dainik shiksha শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই - dainik shiksha ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই please click here to view dainikshiksha website