টোকন ঠাকুরের জামিন মঞ্জুর - বিবিধ - দৈনিকশিক্ষা

টোকন ঠাকুরের জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক |

সরকারি পাওনা আদায়ে দায়ের করা সার্টিফিকেট মামলায় গ্রেফতার কবি ও চলচ্চিত্র নির্মাতা টোকন ঠাকুর শর্ত সাপেক্ষে জামিন পেয়েছেন।

ঢাকার মহানগর হাকিম আবু নোমান মো. সুফিয়ান সোমবার শুনানি শেষে টোকন ঠাকুরের জামিন মঞ্জুর করেন।

শর্ত হল, মঙ্গলবার নির্বাহী হাকিম আদালতে আত্মসমর্পণ করতে হবে টোকন ঠাকুরকে। তার বিরুদ্ধে দায়ের করা মামলাটি এ আদালতেই বিচারাধীন।

আদালতে টোকন ঠাকুরের পক্ষে শুনানি করেন আইনজীবী প্রকাশ রঞ্জন বিশ্বাস ও পারভেজ হাসেম।

হাকিম আদালতের জারি করা পরোয়ানায় রোববার সন্ধ্যায় ঢাকার কাঁটাবন এলাকা থেকে গ্রেফতার করা হয় টোকন ঠাকুরকে।

কথা সাহিত্যিক শহীদুল জহিরের ছোটগল্প ‘কাঁটা’ অবলম্বনে একই শিরোনামে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য ২০১১-১২ অর্থবছরের সরকারি অনুদান পেয়েছিলেন টোকন ঠাকুর।

অনুদানের অর্থ গ্রহণের নয় মাসের মধ্যে ছবি মুক্তি দেওয়ার নিয়ম থাকলেও আট বছরেও তা সম্পন্ন করতে পারেননি তিনি।

ছবি নির্মাণ শেষ করতে কিংবা অর্থ ফেরত চেয়ে একাধিকবার তাকে চিঠি পাঠিয়েও কোনও উত্তর না পাওয়ায় তার বিরুদ্ধে ২০১৬ সালে জেলা প্রশাসকের কার্যালয়ে মামলা দায়ের করেছিল তথ্য মন্ত্রণালয়।

ওই মামলাতেই গত মাসে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয় বলে তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (চলচ্চিত্র) সাইফুল ইসলাম জানান।

এসএসসির রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ২ ডিসেম্বর - dainik shiksha এসএসসির রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ২ ডিসেম্বর ৪২ ও ৪৩তম বি‌সিএ‌সের বিজ্ঞ‌প্তি প্রকাশ - dainik shiksha ৪২ ও ৪৩তম বি‌সিএ‌সের বিজ্ঞ‌প্তি প্রকাশ সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ আয়কর রিটার্ন জমা দেয়া যাবে ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha আয়কর রিটার্ন জমা দেয়া যাবে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন please click here to view dainikshiksha website