ডাকসুর আহ্বানে সাড়া মেলেনি আন্দোলনকারীদের - দৈনিকশিক্ষা

ডাকসুর আহ্বানে সাড়া মেলেনি আন্দোলনকারীদের

ঢাবি প্রতিনিধি |

ঢাকার সাত সরকারি কলেজের ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত বাতিলের দাবিতে আজ মঙ্গলবার (২৩ জুলাই) টানা ৩য় দিনের মতো বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনগুলোতে তালা ঝুলিয়েছেন শিক্ষার্থীরা। সোমবার (২২ জুলাই) ডাকসুর পক্ষ থেকে শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানানো হলেও আন্দোলনকারীরা তাতে সাড়া দেননি। তাঁরা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

সাত কলেজ নিয়ে সৃষ্ট সমস্যার স্থায়ী সমাধান ও বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা নির্বিঘ্নে চালুর দাবিতে আজ মঙ্গলবার দুপুরে অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশ এবং উপাচার্য বরাবর স্মারকলিপি দিতে যাচ্ছে ছাত্রলীগ।

গতকাল বিকেলে এক বিজ্ঞপ্তিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানিয়ে তাঁদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান ডাকসুর ভিপি নুরুল হক ও জিএস গোলাম রাব্বানী। বিজ্ঞপ্তিতে তাঁরা বলেন, উপাচার্য মো. আখতারুজ্জামান বর্তমানে বিদেশ সফরে রয়েছেন। মঙ্গলবার তিনি দেশে ফিরবেন। তিনি ফেরার পর প্রশাসন ও শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে শিক্ষার্থীদের দাবির বিষয়ে আলোচনা করে কার্যকর পদক্ষেপ নেবেন। শিক্ষার্থীদের অধিকার আদায়ে ডাকসু সোচ্চার রয়েছে।

তবে আন্দোলনকারী শিক্ষার্থীদের সমন্বয়ক বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী শাকিল মিয়া বলেন, ‘ডাকসু বিজ্ঞপ্তি দিয়েছে। কিন্তু আমাদের সঙ্গে কোনো আলোচনা করেনি। উপাচার্যের পক্ষ থেকে সাত কলেজের অধিভুক্ত বাতিলের ব্যাপারে লিখিত আশ্বাস না পাওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।’

আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, সাত কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমে ধীরগতি দেখা দিয়েছে। নিয়মিত পাঠদান ও ফল প্রকাশে ব্যাঘাত ঘটছে। অনেক ক্ষেত্রে শিক্ষার্থীরা পরিচয়-সংকটে পড়ছেন। তাই অবিলম্বে সাত কলেজের অধিভুক্ত বাতিল চান তাঁরা।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0041580200195312