ডাকসুর সাবেক জিএস মোর্শেদ আলী আর নেই - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ডাকসুর সাবেক জিএস মোর্শেদ আলী আর নেই

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোর্শেদ আলী আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

মোর্শেদ আলী

বুধবার (৬ এপ্রিল) সকাল সাড় ৭টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যু বিষয়টি নিশ্চিত করে সিপিবি নেতা রুহিন হোসেন প্রিন্স বলেন, মোর্শেদ আলী নানা জটিলতায় ভুগছিলেন। গত ২৬ মার্চ মস্তিষ্কে রক্তক্ষরণ হলে বারডেম হাসপাতালে ভর্তি করা হয় মোর্শেদ আলীকে। এরপর তাকে বিএসএমএমইউতে স্থানান্তর করা হয়। আট দিন ধরে তিনি বিএসএমএমইউতে লাইফ সাপোর্টে ছিলেন।

তিনি আরো জানান, বুধবার বেলা সাড়ে ১১টার দিকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য মোর্শেদ আলীর মরদেহ সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে নেওয়া হবে। তারপর মরদেহ পাবনার ইশ্বরদীতে নেয়া হবে। সেখানেই তাকে দাফন করা হবে।

মোর্শেদ আলী ৬৬-৬৭ সালে ডাকসুর সাধারণ সম্পাদক ছিলেন। তিনি সিপিবির কন্ট্রোল কমিশনের সদস্য, সাবেক প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) অন্যতম প্রতিষ্ঠাতা, বাংলাদেশ কৃষক সমিতির সাবেক সভাপতি ছিলেন। তিনি উনসত্তুরের গণঅভ্যুত্থান, একাত্তরের মুক্তিযুদ্ধ, এরশাদ স্বৈরাচারবিরোধী আন্দোলন, শ্রমিক ও কৃষক আন্দোলনে অংশ নিয়েছেন।

স্বাস্থ্যবিধি না মানলে করোনার তৃতীয় ঢেউয়ের শঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর - dainik shiksha স্বাস্থ্যবিধি না মানলে করোনার তৃতীয় ঢেউয়ের শঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে - dainik shiksha সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে ‘আগামী শিক্ষাবর্ষেই প্রাথমিকের কারিকুলামে যুক্ত হচ্ছে প্রোগ্রামিং’ - dainik shiksha ‘আগামী শিক্ষাবর্ষেই প্রাথমিকের কারিকুলামে যুক্ত হচ্ছে প্রোগ্রামিং’ ভর্তি পরীক্ষা পেছানো নিয়ে যা ভাবছে বিশ্ববিদ্যালয় পরিষদ - dainik shiksha ভর্তি পরীক্ষা পেছানো নিয়ে যা ভাবছে বিশ্ববিদ্যালয় পরিষদ বিপুল সম্পদের মালিক শিক্ষা কর্মকর্তা, দুদকে অভিযোগ কর্মচারীর - dainik shiksha বিপুল সম্পদের মালিক শিক্ষা কর্মকর্তা, দুদকে অভিযোগ কর্মচারীর দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন - dainik shiksha ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ - dainik shiksha লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল - dainik shiksha চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল সেই ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি - dainik shiksha সেই ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি please click here to view dainikshiksha website