ডিআরইউ’র সাধারণ সম্পাদক মসিউর রহমান খান - বিবিধ - দৈনিকশিক্ষা

ডিআরইউ’র সাধারণ সম্পাদক মসিউর রহমান খান

নিজস্ব প্রতিবেদক |

সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন দৈনিক সমকাল পত্রিকার সিনিয়র রিপোর্টার মসিউর রহমান খান। তিনি দৈনিক প্রথম আলোর যুগ্মসস্পাদক মিজানুর রহমান খান ও দৈনিক শিক্ষাডটকমের সম্পাদক সিদ্দিকুর রহমান খানের কনিষ্ঠ সহোদর। ডিআরইউ’র সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি। সাধারণ সম্পাদক পদে মসিউর রহমান খান ৬৯২টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী চ্যানেল আইয়ের রিপোর্টার মোরছালীন বাবলা ভোট পেয়েছেন ২৩৮টি।

আর সংগঠনটির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থা সিনিয়র রিপোর্টার মুরসালিন নোমানী। তিনি ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। ৫২৬টি ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দী সময়ের আলো পত্রিকার নির্বাহী সম্পাদক  শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৪৭টি ভোট।

সোমবার (৩০ নভেম্বর) দিনব্যাপী ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় ফল ঘোষণা করা হয়। এর আগে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়।

এছাড়া ৫৫৩ ভোট পেয়ে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সিনিয়র সাংবাদিক ওসমান গনি বাবুল। যুগ্ম সম্পাদক পদে ৩২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আরাফাত দাড়িয়া। অর্থ সম্পাদক পদে ৭৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহ আলম নূর। সাংগঠনিক সম্পাদক পদে ৭৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মাইনুল হাসান সোহেল। দপ্তর সম্পাদক পদে ৬৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. জাফর ইকবাল। তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন হালিম মোহাম্মদ। সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী ও আপ্যায়ন সম্পাদক পদে মোহাম্মদ নইমুদ্দীন নির্বচিত হয়েছেন। 

নারী সম্পাদক রীতা নাহার , প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল  ও কল্যাণ সম্পাদক পদে খালেদ সাইফুল্লাহ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন এম এম জসিম উদ্দিন, আজিজুর রহমান, রুমানা জামান, মাহবুবুর রহমান, রফিক রাফি, নার্গিস জুই এবং জাহাঙ্গীর কিরণ।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক মসিউর রহমান খান

জানা গেছে, সংগঠনটির ২০২১ খ্রিষ্টাব্দের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি, সহসভাপতি, ১২টি সম্পাদকীয় ও সাতটি কার্যনির্বাহী সদস্যসহ ২১টি পদের বিপরীতে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছিলেন ৪১ জন। মোট ১ হাজার ৬৯৩ জন ভোটার ছিলেন। এদের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৩৮১জন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

শিক্ষার্থী বাড়ানোর প্রস্তাব রেখে এমপিওর নীতিমালা চূড়ান্ত - dainik shiksha শিক্ষার্থী বাড়ানোর প্রস্তাব রেখে এমপিওর নীতিমালা চূড়ান্ত এমপিওভুক্ত হতে পারলো না ১৭ বিএম কলেজ - dainik shiksha এমপিওভুক্ত হতে পারলো না ১৭ বিএম কলেজ পরীক্ষা ছাড়া ফল প্রকাশে তিনটি বিল সংসদে উত্থাপিত - dainik shiksha পরীক্ষা ছাড়া ফল প্রকাশে তিনটি বিল সংসদে উত্থাপিত জেডিসির সনদ পেতে অনলাইনে ফরম পূরণ যেভাবে - dainik shiksha জেডিসির সনদ পেতে অনলাইনে ফরম পূরণ যেভাবে অস্তিত্বহীন মাদরাসায় প্রতিবছর যাচ্ছে সরকারি বই - dainik shiksha অস্তিত্বহীন মাদরাসায় প্রতিবছর যাচ্ছে সরকারি বই জেএসসির সার্টিফিকেট পেতে ফরম পূরণ যেভাবে - dainik shiksha জেএসসির সার্টিফিকেট পেতে ফরম পূরণ যেভাবে তিন বিভাগে ৭৬ শিক্ষার্থী, শিক্ষক ৬৭ : জটিল পরিস্থিতি - dainik shiksha তিন বিভাগে ৭৬ শিক্ষার্থী, শিক্ষক ৬৭ : জটিল পরিস্থিতি এক সেমিস্টার শেষ হতে তিন বছর পার - dainik shiksha এক সেমিস্টার শেষ হতে তিন বছর পার টিউশন ফি নিতে পারবে মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha টিউশন ফি নিতে পারবে মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বিষয়-গ্রুপ পরিবর্তন ও ভর্তি বাতিলের সুযোগ ১০ এপ্রিল পর্যন্ত - dainik shiksha একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বিষয়-গ্রুপ পরিবর্তন ও ভর্তি বাতিলের সুযোগ ১০ এপ্রিল পর্যন্ত ৩০ জানুয়ারি পর্যন্ত সব মাদরাসা বন্ধের আদেশ জারি - dainik shiksha ৩০ জানুয়ারি পর্যন্ত সব মাদরাসা বন্ধের আদেশ জারি please click here to view dainikshiksha website