ডিজেলের দাম ১১৪ টাকা, অকটেন ১৩৫ - বিবিধ - দৈনিকশিক্ষা

ডিজেলের দাম ১১৪ টাকা, অকটেন ১৩৫

নিজস্ব প্রতিবেদক |

জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। ডিজেলের দাম লিটারে ৩৪ টাকা, অকটেনের দাম লিটারে ৪৬ টাকা আর পেট্রলের দাম লিটারে ৪৪ টাকা বাড়ানো হয়েছে। 

এখন এক লিটার ডিজেল ও কেরোসিন কিনতে ১১৪ টাকা লাগবে। এক লিটার অকটেনের জন্য দিতে হবে ১৩৫ টাকা। আর প্রতি লিটার পেট্রলের দাম হবে ১৩০ টাকা। 

 শুক্রবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জ্বালানি তেলের নতুন এই দর জানানো হয়েছে। বলা হয়েছে, শুক্রবার রাত ১২টার পর থেকে নতুন এই দর কার্যকর হবে।

এর আগে গত বছরের নভেম্বরে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছিল। সে সময় ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়ানো হয়। তাতে দাম হয়েছিল ৮০ টাকা লিটার। তার আগে এই দুই জ্বালানি তেলের দাম ছিল লিটারে ৬৫ টাকা।

দাম বাড়ার কারণ ব্যাখ্যায় জ্বালানি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ পেট্টোলিয়াম করপোরেশন (বিপিসি) বিগত ছয় মাসে (ফেব্রুয়ারি থেকে জুলাই পর্যন্ত) জ্বালানি তেল বিক্রিতে ৮ হাজার ১৪ কোটি টাকার বেশি লোকসান দিয়েছে। বর্তমানে আন্তর্জাতিক তেলের বাজার পরিস্থিতির কারণে বিপিসির আমদানি কার্যক্রম স্বাভাবিক রাখতে যৌক্তিক মূল্য সমন্বয় অপরিহার্য হয়ে পড়েছে।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, পরিস্থিতি স্বাভাবিক হলে সে অনুযায়ী জ্বালানি তেলের মূল্য পুনর্বিবেচনা করা হবে।

মাদরাসা শিক্ষায় শরীর চর্চা অন্তর্ভুক্ত করার নির্দেশ - dainik shiksha মাদরাসা শিক্ষায় শরীর চর্চা অন্তর্ভুক্ত করার নির্দেশ শিক্ষক নিয়োগ : এমপিওভুক্ত শূন্যপদ ৬৬ হাজারের বেশি - dainik shiksha শিক্ষক নিয়োগ : এমপিওভুক্ত শূন্যপদ ৬৬ হাজারের বেশি সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী - dainik shiksha সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী তেলের দাম নিয়ে জনগণকে সুরসুরি দিচ্ছে জামায়াত-বিএনপি : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha তেলের দাম নিয়ে জনগণকে সুরসুরি দিচ্ছে জামায়াত-বিএনপি : গণশিক্ষা প্রতিমন্ত্রী প্রাইভেটকারের ভেতর থেকে শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার - dainik shiksha প্রাইভেটকারের ভেতর থেকে শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার স্কুল-কলেজের সব সভা ভার্চুয়াল মাধ্যমে - dainik shiksha স্কুল-কলেজের সব সভা ভার্চুয়াল মাধ্যমে শিক্ষক নিয়োগে জালিয়াতি : সমবায় কর্মকর্তাসহ আটক ২ - dainik shiksha শিক্ষক নিয়োগে জালিয়াতি : সমবায় কর্মকর্তাসহ আটক ২ শিক্ষাপ্রতিষ্ঠানের দেখভাল ইউএনও-ডিসিরাই করুন - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের দেখভাল ইউএনও-ডিসিরাই করুন ভুয়া পেজে গুজব : স্কুল-কলেজে কমিটি থাকবে আগের মতই - dainik shiksha ভুয়া পেজে গুজব : স্কুল-কলেজে কমিটি থাকবে আগের মতই please click here to view dainikshiksha website