ডিপ্লোমা কোর্সের মেয়াদ কমানোর প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন - বিবিধ - দৈনিকশিক্ষা

ডিপ্লোমা কোর্সের মেয়াদ কমানোর প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি |

কুড়িগ্রামে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের মেয়াদ ৪ বছর থেকে কমিয়ে ৩বছর করার প্রতিবাদ ও ৪দফা দাবিতে মানববন্ধন করেছেন ছাত্র-শিক্ষকরা। বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের ব্যানারে এ মানবন্ধন করা হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন পরিষদের আহ্বায়ক মো. রুকুনুজ্জামান, সদস্য সচিব মোহাম্মদ খাইরুল ইসলাম, জেলা আইডিইবি’র সভাপতি কামাল আহমেদ, সাধারণ সম্পাদক বকুল চন্দ্র সাহাসহ অনেকে। 

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি হস্তান্তর করা হয়।

মানববন্ধনে বক্তারা উপ-সহকারি প্রকৌশলী ও সমমানের পদে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের চাকরিতে প্রাথমিক নিযুক্তিতে একটি স্পেশাল ইনক্রিমেন্ট এবং পরিকল্পনা ও নকশা বিভাগে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ৩টি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান এবং উপ-সহকারী প্রকৌশলী থেকে সহকারী প্রকৌশলী বা সমমানের পদে পদোন্নতির কোটা ৫০ভাগ উন্নতিকরণের দাবি জানান। একইসাথে বিএনবিসি-২০২০ এ ইঞ্জিনিয়ারের সঙ্গাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অধিকার হরণ ও অবমূল্যায়নকর ধারা-উপধারা সংশোধন এবং ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা-২০০৮ সংশোধনপূর্বক গেজেট প্রকাশ করার দাবি জানান। 

ছবি : কুড়িগ্রাম প্রতিনিধি 

একইসাথে একাধিক জাতীয় কমিটির সুপারিশের ভিত্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদিত চলমান ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের মেয়াদ ৩বছরে রূপান্তর করার শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগ বন্ধের দাবি জানানো হয় মানববন্ধনে।

উচ্চতর গ্রেড পাচ্ছেন ১ হাজার ৮৮ শিক্ষক - dainik shiksha উচ্চতর গ্রেড পাচ্ছেন ১ হাজার ৮৮ শিক্ষক প্রাথমিকে শিক্ষকসহ অন্যান্য পদ ‘বাড়ছে’ - dainik shiksha প্রাথমিকে শিক্ষকসহ অন্যান্য পদ ‘বাড়ছে’ ‘বঙ্গবন্ধু শিক্ষাবিমা’ চার্জমুক্ত রাখার নির্দেশ - dainik shiksha ‘বঙ্গবন্ধু শিক্ষাবিমা’ চার্জমুক্ত রাখার নির্দেশ এমপিওভুক্ত হলেন দেড় হাজার শিক্ষক-কর্মচারী - dainik shiksha এমপিওভুক্ত হলেন দেড় হাজার শিক্ষক-কর্মচারী শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এখনো সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এখনো সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নেতাদের মত বিনিময় - dainik shiksha স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নেতাদের মত বিনিময় শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী ডিসেম্বর পর্যন্ত ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা - dainik shiksha ডিসেম্বর পর্যন্ত ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা বিএড স্কেল পেলেন ৫৮ শিক্ষক - dainik shiksha বিএড স্কেল পেলেন ৫৮ শিক্ষক please click here to view dainikshiksha website