ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - দৈনিকশিক্ষা

ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: দুবছর বা তার বেশি সময় কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীদের  বিএসসি (পাস) সমমান মর্যাদা দিতে যাচ্ছে সরকার। এ বিষয়ে এরই মধ্যে কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশের ভিত্তিতে দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার।

কমিটির আহ্বায়ক করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (কারিগরি) মো. নজরুল ইসলামকে। আর সদস্য সচিব করা হয়েছে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের উপসচিব (কারিগরি শাখা-৩) আনিসুল ইসলামকে।

গত সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের কারিগরি শাখা-৩ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, ডিপ্লোমা প্রকৌশলীদের মধ্যে দুবছর বা তার বেশি সময় কর্মরত বা কাজের অভিজ্ঞতা থাকাদের বিএসসি (পাস) সমমান মর্যাদা দেওয়ার বিষয়ে সরকার কমিটি গঠন করেছে। জরুরি সভা করে এ বিষয়ে প্রয়োজনীয় মতামত ও সুপারিশ দিয়ে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব বরাবর জমা দেবে কমিটি। প্রয়োজনে এক বা একাধিক উপযুক্ত সদস্য কো-অপ্টও করতে পারবে।

কমিটির অন্য সদস্যরা হলেন যুগ্ম সচিব (কারিগরি অধিশাখা-২) মো. জহুরুল আলম চৌধুরী, যুগ্ম সচিব (কারিগরি অধিশাখা-১) হাফছা বেগম, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খান, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি)-এর প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)-এর প্রেসিডেন্ট প্রকৌশলী এ কে এম এ হামিদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অন্যূন যুগ্ম সচিব পদমর্যাদার এক কর্মকর্তা, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) একজন মনোনীত উপযুক্ত প্রতিনিধি এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মনোনীত উপযুক্ত এক কর্মকর্তা।

আহ্বায়ক মো. নজরুল ইসলাম বলেন, কমিটি বিষয়টি নিয়ে বসবে। যারা বিএসসি পাসের মর্যাদা পাওয়ার যোগ্য, তাদের বিষয়ে সুপারিশ করা হবে।

৪ বছর মেয়াদি ডিপ্লোমা-ইন-ইঞ্জিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ৪ বছর মেয়াদি ডিপ্লোমা-ইন-ইঞ্জিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি জটিলতা কাটাতে লিঙ্গই বাদ, আবেদনের সময় বাড়বে দুদিন - dainik shiksha জটিলতা কাটাতে লিঙ্গই বাদ, আবেদনের সময় বাড়বে দুদিন র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে এইচএসসির প্রশ্ন নিয়ে অবহেলা, শিক্ষার দুই ক্যাডার শাস্তির খাঁড়ায় - dainik shiksha এইচএসসির প্রশ্ন নিয়ে অবহেলা, শিক্ষার দুই ক্যাডার শাস্তির খাঁড়ায় আমার স্কুল, আমার বাগান - dainik shiksha আমার স্কুল, আমার বাগান কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0051500797271729