ঢাকায় স্বস্তির বৃষ্টি - বিবিধ - দৈনিকশিক্ষা

ঢাকায় স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক |

অবশেষে ঢাকায় ভারি বৃষ্টি হলো। টানা ঘণ্টাখানেকের তুমুল বৃষ্টি গরম থেকে প্রশান্তি দিয়েছে নগরবাসীকে। তবে এই বৃষ্টিতে রাজধানীর কোথাও কোথাও জলাবদ্ধতা তৈরি হওয়ায় স্বস্তির পাশাপাশি ভোগান্তিও দেখা দিয়েছে। 

বৃষ্টির দেখা না মিললেও সোমবার (১ আগস্ট) প্রায় সারাদিনই ঢাকার আকাশ মেঘে ঢাকা ছিল, তখন থেকেই গরম কমতে শুরু করে। তবে ভ্যাপসা গরমের অস্বস্তি কাটেনি। মঙ্গলবার (২ আগস্ট) সকাল থেকে ঢাকার আকাশ মেঘে ঢেকে ছিল। বেলা বাড়তে থাকলে মেঘও বাড়ে আকাশে। বেলা ১১টার পর রাজধানীর কোথাও কোথাও গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়। দুপুর ১টার পর চারিপাশ কালো মেঘে ঢেকে গিয়ে শুরু হয় তুমুল বৃষ্টি। তবে দুপুর ২টার দিকে বৃষ্টি অনেকটাই কমে যায়।

এরমধ্যেই রাজধানীর বিভিন্ন সড়ক জলাবদ্ধ হয়ে পড়েছে। কোনো কোনো সড়কের যানজটকে করেছে তীব্র। মঙ্গলবার দুপুরে কতটুকু বৃষ্টি হয়েছে তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি আবহাওয়া দপ্তর।

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর নিষ্ক্রিয়তায় এবার ভর বর্ষা মৌসুমেও কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা মেলেনি। গত কিছুদিন ধরেই প্রায় বৃষ্টিহীন পরিস্থিতির কারণে দেশের বিভিন্ন অঞ্চলে চলছিল মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। 

গত দুদিন ধরে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে বৃষ্টি বেড়েছে। ভ্যাপসা গরমের অস্বস্তি থেকে মুক্তি পেয়েছে মানুষ। তবে দেশের দক্ষিণাঞ্চলের বরিশাল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের খুলনা ও দক্ষিণ-পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগে বৃষ্টির প্রবণতা কম বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

৬৪ হাজার স্কুল পেলো ১৮৬ কোটি টাকা - dainik shiksha ৬৪ হাজার স্কুল পেলো ১৮৬ কোটি টাকা ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা - dainik shiksha ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা নতুন এমপিওভুক্তরা অনিশ্চয়তায় - dainik shiksha নতুন এমপিওভুক্তরা অনিশ্চয়তায় অবৈধ ফরহাদই শ্রেষ্ঠ অধ্যক্ষ - dainik shiksha অবৈধ ফরহাদই শ্রেষ্ঠ অধ্যক্ষ মদ খেয়ে স্কুলে মারামারি : সপ্তম শ্রেণির শিক্ষার্থী বহিষ্কার - dainik shiksha মদ খেয়ে স্কুলে মারামারি : সপ্তম শ্রেণির শিক্ষার্থী বহিষ্কার টিচিং লোড ক্যালকুলেশন নীতিমালা অনুমোদন - dainik shiksha টিচিং লোড ক্যালকুলেশন নীতিমালা অনুমোদন শিক্ষকদের তথ্য চায় কারিগরি শিক্ষা বোর্ড - dainik shiksha শিক্ষকদের তথ্য চায় কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি ভোকশনাল : আগামী বছর দশম শ্রেণির বোর্ড পরীক্ষা সব বিষয়ে - dainik shiksha এসএসসি ভোকশনাল : আগামী বছর দশম শ্রেণির বোর্ড পরীক্ষা সব বিষয়ে please click here to view dainikshiksha website