ঢাকা বোর্ডে নতুন সচিব-পরীক্ষা নিয়ন্ত্রক - বিবিধ - দৈনিকশিক্ষা

ঢাকা বোর্ডে নতুন সচিব-পরীক্ষা নিয়ন্ত্রক

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বোর্ডে নতুন সচিব ও পরীক্ষা নিয়ন্ত্রক নিয়োগ দিয়েছে সরকার।বোর্ডের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন আজাদ হোসেন চৌধুরী। তিনি প্রেষণে ঢাকা বোর্ডের হিসাব ও নিরীক্ষা শাখায় উপপরিচালক পদে কর্মরত ছিলেন। তার আগে তিনি দুর্নীতির দূর্গখ্যত পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরে দীর্ঘদিন কর্মরত ছিলেন। 

আর ঢাকা বোর্ডের নতুন পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে প্রেষণে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মো. আবুল বাসার। তিনি সিলেট সরকারি মহিলা কলেজের বাংলা বিষয়ের অধ্যাপক ছিলেন।

বৃহস্পতিবার তাদের এসব পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

জানা গেছে, ঢাকা বোর্ডের বিতর্কিত পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম পলাশকে বোর্ড থেকে সরিয়ে দেয়া হয়েছে। তাকে রাজধানীর মিরপুর বাঙলা কলেজে বদলি করেছে শিক্ষা মন্ত্রণালয়।  এস এম আমিরুল ইসলাম পলাশের ভাই নারায়ণগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তালেবের বিরুদ্ধে নারী শিক্ষিকাকে হেনস্তা ও কু প্রস্তাব দেয়ার অভিযোগ ছিলো। আর পরীক্ষা নিয়ন্ত্রক আমিরুল ইসলাম পলাশ রাজধানীতে জিপিএ ফাইভ বিক্রিতে অভিযুক্ত ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজ, বিতর্কিত শামসুল হক খান স্কুল এন্ড কলেজ, মাহবুবুর রহমান মোল্লা কলেজসহ শিক্ষা মাফিয়াদের নানা অনৈতিক সুবিধা দিতেন বলে অভিযোগ দীর্ঘদিনের।

একই প্রজ্ঞাপনে ময়মনসিংহ সরকারি কলেজের সহকারী অধ্যাপক মাহমুদা আক্তার মিঠুকে ময়মনসিংহের উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউটের সহকারী পরিচালক হিসেবে বদলি করা হয়।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।

মাদরাসা শিক্ষায় শরীর চর্চা অন্তর্ভুক্ত করার নির্দেশ - dainik shiksha মাদরাসা শিক্ষায় শরীর চর্চা অন্তর্ভুক্ত করার নির্দেশ শিক্ষক নিয়োগ : এমপিওভুক্ত শূন্যপদ ৬৬ হাজারের বেশি - dainik shiksha শিক্ষক নিয়োগ : এমপিওভুক্ত শূন্যপদ ৬৬ হাজারের বেশি সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী - dainik shiksha সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী তেলের দাম নিয়ে জনগণকে সুরসুরি দিচ্ছে জামায়াত-বিএনপি : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha তেলের দাম নিয়ে জনগণকে সুরসুরি দিচ্ছে জামায়াত-বিএনপি : গণশিক্ষা প্রতিমন্ত্রী প্রাইভেটকারের ভেতর থেকে শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার - dainik shiksha প্রাইভেটকারের ভেতর থেকে শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার স্কুল-কলেজের সব সভা ভার্চুয়াল মাধ্যমে - dainik shiksha স্কুল-কলেজের সব সভা ভার্চুয়াল মাধ্যমে শিক্ষক নিয়োগে জালিয়াতি : সমবায় কর্মকর্তাসহ আটক ২ - dainik shiksha শিক্ষক নিয়োগে জালিয়াতি : সমবায় কর্মকর্তাসহ আটক ২ শিক্ষাপ্রতিষ্ঠানের দেখভাল ইউএনও-ডিসিরাই করুন - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের দেখভাল ইউএনও-ডিসিরাই করুন ভুয়া পেজে গুজব : স্কুল-কলেজে কমিটি থাকবে আগের মতই - dainik shiksha ভুয়া পেজে গুজব : স্কুল-কলেজে কমিটি থাকবে আগের মতই please click here to view dainikshiksha website