ঢাবিতে শ্রেণিকক্ষে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ফারসি শিক্ষকের বিরুদ্ধে - নারী শিক্ষা - Dainikshiksha

ঢাবিতে শ্রেণিকক্ষে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ফারসি শিক্ষকের বিরুদ্ধে

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষকের বিরুদ্ধে শ্রেণিকক্ষে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ওই শিক্ষকের নাম ড. আবু মূসা মো. আরিফ বিল্লাহ। এমন অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষককে ক্লাস, পরীক্ষা থেকে অব্যহতি দেওয়া হয়েছে। তবে অভিযুক্ত শিক্ষক বলছেন, ষড়যন্ত্রমূলকভাবে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

জানা যায়, শ্রেণিকক্ষে সহকারি অধ্যাপক আরিফ বিল্লাহ তৃতীয় বর্ষের এক ছাত্রীর পোশাক নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। এতে ওই ছাত্রী গত ১০ অক্টোবর বিভাগীয় ছাত্র উপদেষ্টা মোহাম্মদ আহসানুল হাদী বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগের বিষয়ে আরিফ বিল্লাহ জানান, শ্রেণিকক্ষেতো অনেক ছাত্র-ছাত্রী ক্লাস করেন। আমি তাকে নিয়ে কটূক্তি করলে ক্লাস প্রতিনিধিই অভিযোগ দিত। প্রতিহিংসাবশত এই অভিযোগ বলে তিনি দাবি করেন।

অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার বিভাগের একাডেমিক কমিটি একটি জরুরি মিটিং আহ্বান করে। মিটিংয়ে আরিফ বিল্লাহ ছাত্রীকে যৌন হয়রানি করেছেন বলে অভিযোগ করা হয়। যদিও ছাত্র উপদেষ্টা প্রথমে কটূক্তি করেছেন বলে আরিফ বিল্লাহকে জানান। আরিফ বিল্লাহ তার বিরুদ্ধে আনীত অভিযোগের কপি চাইলেও তাকে দেওয়া হয়নি।

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website