ঢাবিতে সান্ধ্যকালীন এমবিএ কোর্সের ভর্তি পরীক্ষা বাতিল - ভর্তি - দৈনিকশিক্ষা

ঢাবিতে সান্ধ্যকালীন এমবিএ কোর্সের ভর্তি পরীক্ষা বাতিল

নিজস্ব প্রতিবেদক |

সমালোচনার মুখে বাতিল করা হয়েছে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এমবিএ সান্ধ্য কোর্সে ভর্তি পরীক্ষা। আজ শুক্রবার সকালে পরীক্ষা বাতিলের তথ্য জাানা যায়।  

নীতিমালা চূড়ান্ত না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য কোর্সে ভর্তি-কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদ (একাডেমিক কাউন্সিল)। কিন্তু নীতিমালা হওয়ার আগেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে না জানিয়ে সান্ধ্য এমবিএ কোর্সে ভর্তির পরীক্ষা নিতে যাচ্ছিল ব্যবসায় শিক্ষা অনুষদ।

আজ শুক্রবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এ প্রোগ্রামের ৪৫তম ব্যাচের ভর্তির পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলা। রাজধানীর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে এ পরীক্ষা হওয়ার কথা ছিলো। এ বিষয়ে চিঠি দিয়ে অনুষদভুক্ত ৯টি বিভাগের শিক্ষক-কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেয় ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন। 

কিন্তু এ পরীক্ষার বিষয়ে কিছুই জানেন না বলে জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান ও সহ–উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ। দুজনেই বলেছেন, সান্ধ্য কোর্স নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। এ কোর্সের নীতিমালা চূড়ান্ত না হওয়া পর্যন্ত এ ধরনের পরীক্ষা হওয়ার কথা নয়।


 গত ২৫ ফেব্রুয়ারি শিক্ষা পরিষদের সভায় সান্ধ্য কোর্সসহ অনিয়মিত সব কোর্সে নতুন শিক্ষার্থী ভর্তির সব ধরনের কার্যক্রম পাঁচ সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছিল। ওই সময়ের মধ্যে সান্ধ্য কোর্স পরিচালনার জন্য একটি সময়োপযোগী নীতিমালা প্রণয়ন করতে বিশ্ববিদ্যালয়ের সহ–উপাচার্যকে (শিক্ষা) প্রধান করে ১৮ সদস্যের কমিটি করা হয়েছিল। তবে করোনা ভাইরাসের সংক্রমণের কারণে নীতিমালার কাজ শেষ করা যায়নি।

একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী - dainik shiksha বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ - dainik shiksha মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ - dainik shiksha স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ - dainik shiksha ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে - dainik shiksha সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website