ঢাবিতে স্নাতকের ফলে বৃত্তি পেলেন যারা - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ঢাবিতে স্নাতকের ফলে বৃত্তি পেলেন যারা

ঢাবি প্রতিনিধি |

২০১৮ খ্রিষ্টাব্দের স্নাতক (সম্মান) পরীক্ষার ফলাফলের উপর বৃত্তিপ্রাপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের স্নাতকোত্তর শ্রেণিতে অধ্যয়নরত সরকারি টেলেন্টপুল বৃত্তি ও সরকারি সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে।

শুক্রবার (১৮ জুন) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-৫) শিউলি আফছার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের শর্তাবলী অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮ সনের স্নাতক (সম্মান) পরীক্ষার ফলাফলের উপর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের (অনুষদ ভিত্তিক বিভাগ ওয়ারি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের স্নাতকোত্তর শ্রেণিতে অধ্যয়নরত সরকারি টেলেন্টপুল বৃত্তি ও সরকারি সাধারণ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের নামের তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

বৃত্তিপ্রাপ্ত সকল শিক্ষার্থীরা শনিবার রাত ১২টা থেকে বাধ্যতামূলকভাবে আগামী সোমবার (২১ জুন) রাত ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৃত্তির ওয়েবসাইটে (https://studentscholarship.du.ac.bd/) গিয়ে অনলাইনে বৃত্তির আবেদন করতে হবে। অনলাইনে আবেদনের বিস্তারিত নির্দেশনা ওয়েবসাইটে উল্লেখ রয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

“২০১৮ সনের স্নাতক (সম্মান) পরীক্ষার ফলাফলের ওপর বৃত্তি প্রাপ্ত সকল শিক্ষার্থীদের (সংযুক্ত তালিকা অনুযায়ী) উক্ত তারিখের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে গিয়ে বাধ্যতামূলক অনলাইনে আবেদন করতে হবে। উপরোক্ত নিয়ম অনুযায়ী আবেদন না করলে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা বৃত্তির টাকা পাবে না।”

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৃত্তির টাকা উত্তোলনের জন্য শিক্ষার্থীর নিজ নামে অনলাইন সুবিধা সম্পন্ন ১৩-১৭ ডিজিটের ব্যাংক একাউন্ট থাকতে হবে। ব্যাংক একাউন্ট না থাকলে, অনতিবিলম্বে তফসিলভুক্ত অনলাইন সুবিধা সম্পন্ন যে কোন ব্যাংকে একাউন্ট খুলতে হবে। ব্যাংক হিসাব ব্যতীত অন্য কোন পদ্ধতিতে বৃত্তির অর্থ প্রেরণ/উত্তোলন করা সম্ভব নয়। মোবাইল ব্যাংকিং, বিকাশ ও রকেট গ্রহণযোগ্য নয়। 

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

জরুরি প্রয়োজনে (বৃত্তি সংক্রান্ত তথ্য) ও অনলাইনে আবেদন সংক্রান্ত সমস্যার জন্য (০১৫৭১২৯৭৩৪২, ০১৭১১০৫৮৩৩৭) এ দুটি নাম্বারে (শুধুমাত্র অফিস চলাকালীন সময়ে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত) যোগাযোগ করতে বলা হয়েছে।

তালিকা দেখতে এখানে ক্লিক করুন

স্কুল-কলেজ শিক্ষকদের জানুয়ারির এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জানুয়ারির এমপিওর চেক ছাড় যুগের তাগিদে বইয়ের ডিজিটাল ভার্সন জরুরি : প্রধানমন্ত্রী - dainik shiksha যুগের তাগিদে বইয়ের ডিজিটাল ভার্সন জরুরি : প্রধানমন্ত্রী একাদশে ভর্তি : চতুর্থ ধাপে আবেদন শুরু ৬ ফেব্রুয়ারি - dainik shiksha একাদশে ভর্তি : চতুর্থ ধাপে আবেদন শুরু ৬ ফেব্রুয়ারি শিক্ষার্থী-অবকাঠামো নেই তবুও সরকারি স্কুল! - dainik shiksha শিক্ষার্থী-অবকাঠামো নেই তবুও সরকারি স্কুল! স্কুল পরিবর্তন করা শিক্ষার্থীরা যেভাবে উপবৃত্তি পাবেন - dainik shiksha স্কুল পরিবর্তন করা শিক্ষার্থীরা যেভাবে উপবৃত্তি পাবেন প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দেয়ায় স্কুলের সভাপতিকে মারধর - dainik shiksha প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দেয়ায় স্কুলের সভাপতিকে মারধর পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য দৈনিকশিক্ষার নতুন উদ্যোগ - dainik shiksha পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য দৈনিকশিক্ষার নতুন উদ্যোগ দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0046708583831787