শাড়ী বিতরণ: ঢাবির ছাত্রী হলে ছাত্রলীগের সংঘর্ষ, আহত ১ - দৈনিকশিক্ষা

শাড়ী বিতরণ: ঢাবির ছাত্রী হলে ছাত্রলীগের সংঘর্ষ, আহত ১

ঢাবি প্রতিনিধি |
ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মীদের মধ্যে শাড়ি বিতরণকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে হল সংসদের বহিরাঙ্গন ক্রীড়া সম্পাদক পাপিয়া আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার (৫ জানুয়ারি) রাত সাড়ে নয়টায় এই সংঘর্ষ শুরু হয়।
 
 
জানা গেছে, শনিবার (৪ জানুয়ারি) ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে কর্মীদের শাড়ি বিতরণ করছিলেন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক রওনক জাহান রাইয়ানসহ হল ছাত্রলীগের অন্যান্য নেত্রীরা। এ সময় কর্মীদের মধ্য থেকে ছয়জন শাড়ি না পাওয়ায় তারা রুমে চলে যান। পরে সালসাবিল নামে এক হল ক্যান্ডিডেট ছয়টি শাড়ি সেখান থেকে নিয়ে ছয়জনের রুমে গিয়ে দিয়ে আসেন। সালসাবিল ছয়টি শাড়ি কর্মীদের দেওয়ার কারণে ওই সময় ক্ষোভ প্রকাশ করেন হল ছাত্রলীগের  সাধারণ সম্পাদক রওনক জাহান রাইয়ান। সে সময় বিষয়টি নিয়ে দুই পক্ষের মধ্যে তর্কাতর্কি হয়।
 
এদিকে আজ (রবিবার) রাত আটটার দিকে সালসাবিল রুমে গিয়ে দেখেন তার রুমের সকল জিনিসপত্র বাইরে ছুঁড়ে ফেলে দিয়েছেন রাইয়ানের কর্মীরা। তিনি তার প্রতিবাদ করতে গেলে রওনক জাহান রাইয়ানসহ তার কর্মীরা তার ওপর তিন দফায় হামলা চালান।
 
তবে হলের অন্য পক্ষ বলছে, সালসাবিলই আগে হামলা করেছেন। সালসাবিলের অনুসারীদের হামলায় হলের বহিরাঙ্গন ক্রীড়া সম্পাদক পাপিয়া আহত হয়েছেন। এরপর হলের আবাসিক শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে সালসাবিলকে মারধর করে হল থেকে বের করে দেন।
 
জানা যায়, রওনক জাহান রাইয়ান কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের অনুসারী ছিলেন। অন্যদিকে সালসাবিল ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী।
 
এ ব্যাপারে সালসাবিল সাংবাদিকদের বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীতে ছয়জন মেয়ে শাড়ি পায়নি। পরে আমি ছয়টি শাড়ি সংগ্রহ করে তাদের রুমে গিয়ে দিয়ে আসি। তাদের শাড়ি দেওয়ার কারণে সাধারণ সম্পাদক রাইয়ান আমার প্রতি চরম ক্ষোভ প্রকাশ করেন। রাত আটটার দিকে বাইরে থেকে হলে ফিরে এসে দেখি আমার রুমের সকল জিনিসপত্র বাইরে ছুঁড়ে ফেলে দেওয়া হয়েছে। আমি তার প্রতিবাদ করতে গেলে রাইয়ান ও তার কর্মীরা আমার ওপর হামলা চালায়। তারা হলের অভ্যন্তরীণ ক্রীড়া সম্পাদক রিয়া আক্তার শান্তা, ও হলের হাউস টিউটরকেও মারধর করেছে।
 
তবে হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক রওনক জাহান রাইয়ান বলেন, হল হল সংসদের অভ্যন্তরীণ ক্রীড়া সম্পাদক রিয়া আক্তার শান্তা হল ছাত্রলীগের নেত্রী এবং হল সংসদের বহিরাঙ্গন ক্রীড়া সম্পাদক পাপিয়াকে মেরে আহত করেছে।
 
জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ.কে.এম গোলাম রব্বানী বলেন, আমি বিষয়টি শুনেছি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0049262046813965