ঢাবির বিজয় একাত্তর হলের কৃতি শিক্ষার্থীরা পেলেন স্বর্ণপদক-বৃত্তি - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ঢাবির বিজয় একাত্তর হলের কৃতি শিক্ষার্থীরা পেলেন স্বর্ণপদক-বৃত্তি

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তরের হলের কৃতি শিক্ষার্থীদের স্বর্ণপদক, প্রভোস্ট অ্যাওয়ার্ড ও ট্রাস্ট ফান্ড বৃত্তি প্রদান করা হয়েছে। গতকাল সোমবার রাতে বিজয় একাত্তর হল মিলনায়তনে এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক, প্রভোস্ট অ্যাওয়ার্ড, বৃত্তির চেক ও সনদ তুলে দেন।

সাংস্কৃতিক, ক্রীড়া ও বিভিন্ন কর্মকাণ্ডে সফলতা অর্জন করায় হলের ২ শিক্ষার্থীকে স্বর্ণপদক এবং ১২ শিক্ষার্থীকে প্রভোস্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এছাড়া বিভিন্ন শিক্ষাবর্ষের ৭২ জন শিক্ষার্থীকে ট্রাস্ট ফান্ড বৃত্তি প্রদান করা হয়। 

স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন আইন বিভাগের আব্দুর রহমান মজুমদার এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের মো. তুহিন মিয়া। 

প্রভোস্ট অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, আইন বিভাগের রুবাইয়াত হাসান শাওন, আরবী বিভাগের আব্দুল্লাহ মাহমুদ নজিব, মনোবিজ্ঞান বিভাগের এস এম আবু বকর সিদ্দিক, গ্রাফিক ডিজাইন বিভাগের আজফার উল আলম, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. আসিফুল ইসলাম, লোক প্রশাসন বিভাগের মারুফ হাসান রুমি, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের মো. তানজিল হোসেন সজীব ও মো. নাছির মিয়া, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের মো. লিটন আলী, ইসলামিক স্টাডিজ বিভাগের মোহাম্মদ তানভীর হোসেন, ভাষাবিজ্ঞান বিভাগের মো. মাসুদ রানা এবং থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের এস এম লতিফুল খবির।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে শিক্ষা পদ্ধতিতে তাত্ত্বিক শিক্ষার সাথে প্রায়োগিক শিক্ষার সমন্বয় ঘটাতে হবে। শ্রেণিকক্ষের পাশাপাশি জীবনমুখী শিক্ষা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীদের সক্ষম ও দক্ষ হয়ে গড়ে উঠতে হবে। 

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান স্বর্ণপদক ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, মহান ভাষা আন্দোলন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও দর্শন, মহান মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধাদের বীরত্বগাথা ইতিহাসসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে ছাত্র-ছাত্রীদের জ্ঞান অর্জন করতে হবে। অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ এবং মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে শিক্ষার্থীদের বাস্তবমুখী শিক্ষা গ্রহণ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অদম্য উন্নয়নকে আরও এগিয়ে নিতে দক্ষ মানব সম্পদ হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. আতিউর রহমান, অনুষ্ঠানের আহ্বায়ক অধ্যাপক ড. এ কে এম খাদেমুল হকসহ অনেকে।

দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান ৫০ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি - dainik shiksha ৫০ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি ১ হাজার ৩৩০ প্রতিষ্ঠানে সবাই পাস - dainik shiksha ১ হাজার ৩৩০ প্রতিষ্ঠানে সবাই পাস পৌনে দুই লাখ জিপিএ-৫ - dainik shiksha পৌনে দুই লাখ জিপিএ-৫ এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এইচএসসি বিএম-ভোকেশনালে পাসের হার ৯৪ শতাংশের বেশি, ৭ হাজার ১০৪ জিপিএ-৫ - dainik shiksha এইচএসসি বিএম-ভোকেশনালে পাসের হার ৯৪ শতাংশের বেশি, ৭ হাজার ১০৪ জিপিএ-৫ আলিমে পাসের হার ৯২ শতাংশের বেশি, সাড়ে ৯ হাজার জিপিএ-৫ - dainik shiksha আলিমে পাসের হার ৯২ শতাংশের বেশি, সাড়ে ৯ হাজার জিপিএ-৫ শুধু এইচএসসিতে পাসের হার ৮৪ দশমিক ৩১ শতাংশ - dainik shiksha শুধু এইচএসসিতে পাসের হার ৮৪ দশমিক ৩১ শতাংশ please click here to view dainikshiksha website Execution time: 0.0037360191345215