ঢাবির ভর্তি পরীক্ষায় কারাগার থেকেই অংশ নিলেন এক শিক্ষার্থী - ভর্তি - দৈনিকশিক্ষা

ঢাবির ভর্তি পরীক্ষায় কারাগার থেকেই অংশ নিলেন এক শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি |

কারাগার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ভর্তিচ্ছু এক শিক্ষার্থী। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ওই পরীক্ষার্থীর নাম প্রকাশ করেনি। 

শনিবার (১১ জুন) দুপুরে পরীক্ষা শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এ তথ্য নিশ্চিত করেন।

প্রক্টর বলেন, ছেলেটা সৌভাগ্যবশত পরীক্ষা দিতে পেরেছে। গতকাল শুক্রবার রাতে আমার ডিউটি ছিল না। আমি কাজ করছিলাম। তখন কারা কর্তৃপক্ষ থেকে লোক এসেছে। পরে সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে আমরা তার পরীক্ষার ব্যবস্থা করি। অন্যান্য পরীক্ষার মতো করেই তার পরীক্ষা নেন।

তিনি বলেন, কারা কর্তৃপক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের যৌথ প্রচেষ্টায় এই পরীক্ষা নেওয়া হয়েছে। সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের সঙ্গে কথা বলে আমাদের অফিস থেকে একজনকে ডিউটি দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা সেখানে গিয়ে যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা নিয়েছেন।

তবে কোন কারাগারে পরীক্ষা হয়েছে জানতে চাওয়া হলে অধ্যাপক ড. গোলাম রব্বানী পরীক্ষার্থীর নিরাপত্তা ও আইনি বিষয়ের কথা উল্লেখ করে বিষয়টি গোপন রেখেছেন।

ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি - dainik shiksha ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী - dainik shiksha মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় - dainik shiksha পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় please click here to view dainikshiksha website