ঢাবির ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় ৮৯ শতাংশই ফেল - দৈনিকশিক্ষা

ঢাবির ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় ৮৯ শতাংশই ফেল

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চলতি শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদের অন্তর্ভুক্ত ‘গ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এ বছর পরীক্ষায় ৮৯.২ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছে; পাসের হার মাত্র ১০.৯৮ শতাংশ।

গতকাল সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে এক সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান এ ফলাফল ঘোষণা করেন। উপাচার্য জানান, এ বছর ‘গ’ ইউনিটে ২৬ হাজার ৯৬৩ জন শিক্ষার্থী আবেদন করলেও পরীক্ষায় অংশ নেয় ২৫ হাজার ৯৫৮ জন। এর মধ্যে পাস করেছে মাত্র দুই হাজার ৮৫০ জন শিক্ষার্থী। এর মধ্যে এক হাজার ২৫০ শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পরীক্ষায় উত্তীর্ণ ১ থেকে ১ হাজার ২৭৫ মেধাক্রমধারী শিক্ষার্থী আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত (admission.eis.du.ac.bd) ওয়েবসাইটে গিয়ে বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে পারবে। কোটায় ভর্তির জন্য ১৮ থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিস থেকে ফরম সংগ্রহ করে পূরণ করে জমা দিতে পারবে। ফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ১৮ থেকে ২৮ সেপ্টেম্বরের মধ্যে অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

সংবাদ সম্মেলনে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও গ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্ব্বয়কারী অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0034210681915283