ঢাবি আইন বিভাগের পরীক্ষা বর্জন ও মানববন্ধন - Dainikshiksha

কোটা সংস্কারঢাবি আইন বিভাগের পরীক্ষা বর্জন ও মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক |

কোটা সংস্কার আন্দোলনকারী ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ছাত্র তারিকুল ইসলামের ওপর নির্যাতন, মিথ্যা মামলা প্রত্যাহার ও নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতের দাবিতে পরীক্ষা বর্জন করে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার (৯ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের কাজী মোতাহার হোসেন ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন- আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক নাইমা হক, আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, তারিকুলের বাবা সেনাবাহিনীর সাবেক সিনিয়র ওয়ারেন্ট অফিসার শফিকুল ইসলাম প্রমুখ।

অধ্যাপক নাইমা হক বলেন, ‌‘তারিকুল এই বিভাগের শিক্ষার্থী। তাই শিক্ষার্থীদের এই ন্যায্য দাবির সঙ্গে একমত হয়ে আমরা তাদের সঙ্গে সংহতি জানাচ্ছি।’

অধ্যাপক আসিফ নজরুল বলেন, তারিকুলকে একটি ন্যায্য দাবির আন্দোলন থেকে ছাত্রলীগ মারধর করে পুলিশের হাতে তুলে দিয়েছে। এরপরে একটি পুরোনো মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। যেটা পুরোপুরি অসঙ্গতিপূর্ণ। এ রকম একটা ঘটনায় আমরা বিবেকবান মানুষ হিসেবে চুপ করে থাকতে পারি না। তাই শিক্ষার্থীদের সঙ্গে এখানে এসে দাঁড়িয়েছি।

বিভাগের তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী বলেন, তারেক এই বিভাগের শিক্ষার্থী। অন্যায়ভাবে তাকে আটক করে রাখা হয়েছে। তার মুক্তি না হওয়া পর্যন্ত আমরা পরীক্ষায় অংশ নেবো না।

সোমবার বিভাগের প্রথম বর্ষ থেকে চতুর্থ বর্ষ পর্যন্ত ফার্স্ট টার্ম পরীক্ষা থাকলেও শিক্ষার্থী বর্জন করায় পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র তারিকুলকে গত ২ জুলাই শহীদ মিনারে বিক্ষোভ মিছিল থেকে ছাত্রলীগ তুলে নিয়ে যায়। এরপর তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন ভাঙচুর মামলায় কেরানীগঞ্জ থানায় গ্রেফতার দেখানো হয়।

কিরগিজস্তানে বাংলাদেশি ১২শ’ শিক্ষার্থীর আতঙ্কে দিন কাটছে - dainik shiksha কিরগিজস্তানে বাংলাদেশি ১২শ’ শিক্ষার্থীর আতঙ্কে দিন কাটছে বিলেত সফরে শিক্ষামন্ত্রী - dainik shiksha বিলেত সফরে শিক্ষামন্ত্রী ডলার সংকটে কঠিন হচ্ছে বিদেশে উচ্চশিক্ষা - dainik shiksha ডলার সংকটে কঠিন হচ্ছে বিদেশে উচ্চশিক্ষা সুপাড়ি চুরির সন্দেহে দুই ছাত্রকে নির্যা*তন - dainik shiksha সুপাড়ি চুরির সন্দেহে দুই ছাত্রকে নির্যা*তন ডক্টরেট ডিগ্রি পেলো বিড়াল - dainik shiksha ডক্টরেট ডিগ্রি পেলো বিড়াল নামী স্কুলগুলোর ফলে পিছিয়ে পড়ার নেপথ্যে - dainik shiksha নামী স্কুলগুলোর ফলে পিছিয়ে পড়ার নেপথ্যে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0059061050415039