ঢাবি ছাত্র ছিনতাইয়ের অভিযোগে আটক - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ঢাবি ছাত্র ছিনতাইয়ের অভিযোগে আটক

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী আকরামুল কবির আকরামের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেড়াতে আসা কলেজ পড়ুয়া কয়েকজন শিক্ষার্থী এই অভিযোগ জানান।

রোববার বিকেলে সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের এই কর্মী কয়েকজন কিশোর ও বিশ্ববিদ্যালয় এলাকার কর্মচারীদের সাথে নিয়ে কলেজ পড়ুয়া পাঁচ শিক্ষার্থীদের কাছ থেকে মোবাইল ও টাকা ছিনতাই করেন বলে অভিযোগ ভুক্তভোগীদের।

ছিনতাইয়ের শিকার বিএফ শাহীন কলেজের ১ম বর্ষের শিক্ষার্থী সিয়াম বিন হাসান জানান, শহীদ দিবসে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বেড়াতে আসলে সোহরাওয়ার্দী উদ্যানের গেইটের সামনে থেকে আকরাম ও তার কয়েকজন সহযোগী আমাদেরকে উদ্যানের মুক্তমঞ্চে ডেকে নিয়ে যায়। এরপর আমাদের মাদকসহ পুলিশের হাতে ধরিয়ে দেওয়ার ভয় দেখিয়ে আমাদের কাছ থেকে চারটি মোবাইল ও আমাদের কাছে থাকা সব টাকা নিয়ে যায়। এরপর আমরা আকুতি জানালে তিনটি মোবাইল ফেরত দিলেও একটি আই-ফোন ও টাকা রেখে দেয়।

অভিযোগের বিষয়ে আকরামের তিন সহযোগী ইয়ামিন সুলতান, হাসিবুল বাসার হাসিব ও সোহাইন হোসাইন তানভীর অভিযোগের সত্যতা স্বীকার করলেও আকরামুল কবির আকরাম নিজে বিষয়টি অস্বীকার করেন।

পলাশীর একটি ফাস্ট ফুড দোকানের কর্মচারী আল আমিন বলেন, আকরাম এর আগেও বিভিন্ন সময় সোহরাওয়ার্দী উদ্যানের ভেতরে গাঁজা বিক্রেতাদের মারধর করে এবং পুলিশের কাছে ধরিয়ে দেওয়ার ভয় দেখিয়ে তাদের কাছ থেকে গাঁজা ছিনিয়ে নিত। এছাড়াও সে সোহরাওয়ার্দী উদ্যানে ঘুরতে আসা লোকজনদের মারধর করে টাকা ছিনতাই করে নিয়ে যেত।

এদিকে এই ঘটনার পরপরই বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সহযোগীতায় অভিযুক্ত আকরামুল কবিরকে শাহবাগ থানা পুলিশ আটক করে নিয়ে যায়। এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ বলেন, তাকে থানা হেফাজতে রাখা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

হেফাজত নেতা মামুনুল গ্রেফতার - dainik shiksha হেফাজত নেতা মামুনুল গ্রেফতার লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে - dainik shiksha লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে - dainik shiksha পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু - dainik shiksha উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ - dainik shiksha পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' - dainik shiksha মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website