ঢাবি প্রাচ্যকলা বিভাগের শিল্পকর্ম প্রদর্শনী শুরু - দৈনিকশিক্ষা

ঢাবি প্রাচ্যকলা বিভাগের শিল্পকর্ম প্রদর্শনী শুরু

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রাচ্যকলা বিভাগের সপ্তাহব্যাপী বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়টির চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষদের ওসমান জামাল মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন। পরে উপাচার্য পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরণ করেন। 

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, প্রাচ্যকলা একটি বিশেষায়িত ও বৈচিত্রময় শিল্প। এই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উদ্ভাবনী দৃষ্টিভঙ্গির বহিঃপ্রকাশ ঘটিয়ে শিল্প ও সংস্কৃতিকে আরও সমৃদ্ধ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রাচ্যকলা বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. সুশান্ত কুমার অধিকারীর সভাপতিত্বে অনুষ্ঠানে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, বরেণ্য শিল্পী অধ্যাপক হাশেম খান, অধ্যাপক ড. মলয় বালা এবং অধ্যাপক ড. মিজানুর রহমান ফকির বক্তব্য রাখেন।

২০২২ খ্রিষ্টাব্দের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে অনন্য ৬ টি শিল্পকর্মের জন্য পুরস্কারপ্রাপ্ত শিল্পীরা হলেন, অন্তরা দেবনাথ তৃষা (নিরীক্ষাধর্মী পুরস্কার), ইউশা বিনতে হাসান (শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার), আগ্নেশ শ্রেয়া গমেজ (শিল্পী শফিকুল আমীন স্মৃতি পুরস্কার), সজীব দত্ত (শিল্পী রশিদ চৌধুরী স্মৃতি পুরস্কার), মিমি খাতুন (শিল্পী আমিনুল ইসলাম স্মৃতি পুরস্কার) এবং মো. বাদশা হারুন নূর রশীদ (শিল্পী শওকাতুজ্জামান স্মৃতি পুরস্কার)।

২০২১ খ্রিষ্টাব্দের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে অনন্য ৬টি শিল্পকর্মের জন্য পুরস্কারপ্রাপ্ত শিল্পীরা হলেন, সৌরভ ঘোষ (নিরীক্ষাধর্মী পুরস্কার), প্লেটো বিশ্বাস (শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার), শৈলী শ্রাবন্তী (শিল্পী শফিকুল আমীন স্মৃতি পুরস্কার), আয়েশা আক্তার (শিল্পী আমিনুল ইসলাম স্মৃতি পুরস্কার), জয়শ্রী গোস্বামী (শিল্পী রশিদ চৌধুরী স্মৃতি পুরস্কার) এবং মালিকা ইসলাম মারিয়া (শিল্পী শওকাতুজ্জামান স্মৃতি পুরস্কার)।

প্রসঙ্গত, এই বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী চলবে আগামী ৩১ মে পর্যন্ত। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

শিক্ষকের কোচিংয়ে ছাত্রকে পিটিয়ে রক্তাক্ত - dainik shiksha শিক্ষকের কোচিংয়ে ছাত্রকে পিটিয়ে রক্তাক্ত মাধ্যমিকের মূল্যায়ন জরিপে কক্ষ পর্যবেক্ষক হতে শিক্ষকদের তালিকা আহ্বান - dainik shiksha মাধ্যমিকের মূল্যায়ন জরিপে কক্ষ পর্যবেক্ষক হতে শিক্ষকদের তালিকা আহ্বান নটর ডেম কলেজের নামে ভর্তি কোচিং, সর্তক করলো কর্তৃপক্ষ - dainik shiksha নটর ডেম কলেজের নামে ভর্তি কোচিং, সর্তক করলো কর্তৃপক্ষ নতুন কারিকুলাম দশম শ্রেণি পর্যন্ত কার্যকর হবে - dainik shiksha নতুন কারিকুলাম দশম শ্রেণি পর্যন্ত কার্যকর হবে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঈদের পরে শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী - dainik shiksha ঈদের পরে শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী পদোন্নতি পেতে ঢাবি শিক্ষকদের প্রশিক্ষণে ৭০ শতাংশ নম্বর পেতে হবে - dainik shiksha পদোন্নতি পেতে ঢাবি শিক্ষকদের প্রশিক্ষণে ৭০ শতাংশ নম্বর পেতে হবে please click here to view dainikshiksha website Execution time: 0.00860595703125