ঢাবি ভাস্কর্য বিভাগের শিল্পকর্ম প্রদর্শনীর পুরস্কার বিতরণ - দৈনিকশিক্ষা

ঢাবি ভাস্কর্য বিভাগের শিল্পকর্ম প্রদর্শনীর পুরস্কার বিতরণ

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভাস্কর্য বিভাগের ২০২০ ও ২০২১ খ্রিষ্টাব্দের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনীর পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরণ করা হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ওসমান জামাল মিলনায়তনে এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের মধ্যে সনদ ও পুরস্কার তুলে দেন। এসময় উপাচার্য বিভাগের হীরক জয়ন্তী উপলক্ষে তৈরি করা লোগো উন্মোচন করেন। 

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, এই প্রদর্শনী শিক্ষার্থীদের নিয়মিত শিক্ষা কার্যক্রমের একটি অংশ। এর মাধ্যমে শিক্ষার্থীরা তাদের শিল্পচর্চা সাধারণ মানুষের সামনে তুলে ধরার সুযোগ পায়।

তিনি বলেন, তথ্য প্রযুক্তির অপব্যবহার রোধে এবং মানুষের মানবিক গুণাবলী ও উদ্ভাবনী চিন্তাচেতনার বিকাশ ঘটাতে শিল্পচর্চার গুরুত্ব অপরিসীম। নিয়মিত শিল্পচর্চার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের দুর্লভ ভাস্কর্যগুলোর রক্ষণাবেক্ষণ ও সংস্কারে এই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা কার্যকরী ভূমিকা রাখবেন বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

ভাস্কর্য বিভাগের চেয়ারপার্সন ড. নাসিমা হক মিতুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এবং স্বাগত বক্তব্য রাখেন বিভাগের অধ্যাপক লালা রুখ সেলিম।

প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে অনন্য ১০টি শিল্পকর্মের জন্য পুরস্কারপ্রাপ্ত শিল্পীরা হলেন, টুটুল রায় ও অমিয় শংকর দাস (নিরীক্ষামূলক শ্রেষ্ঠ পুরস্কার), অলি মিয়া ও গোবিন্দ পাল (মাধ্যম শ্রেষ্ঠ পুরস্কার), পল্লব সমাদ্দার ও নয়ন দত্ত (ভাস্কর নভেরা আহমেদ স্মৃতি পুরস্কার), সুইটি আক্তার ও সুপ্রিয় কুমার ঘোষ (অধ্যাপক আবদুর রাজ্জাক স্মৃতি পুরস্কার) এবং সুপ্রিয় কুমার ঘোষ ও জিল্লুর রহমান (শিল্পী আনোয়ার জাহান স্মৃতি পুরস্কার)।

প্রসঙ্গত, গত ১৮ মে থেকে জয়নুল গ্যালারিতে শুরু হওয়া ভাস্কর্য বিভাগের ২০১৯-২০২০ এবং ২০২০-২০২১ শিক্ষাবর্ষের এই বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী চলবে আগামীকাল মঙ্গলবার (২৩ মে) পর্যন্ত । প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত আছে।

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0037558078765869