ঢাবি শিক্ষক সমিতিতে আওয়ামী লীগ সমর্থকদের বিজয় - Dainikshiksha

ঢাবি শিক্ষক সমিতিতে আওয়ামী লীগ সমর্থকদের বিজয়

নিজস্ব প্রতিবেদক |

Captureঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পূর্ণ কর্তৃত্ব ধরে রেখেছে আওয়ামী লীগ সমর্থক শিক্ষকদের নীল দল, সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যকরী পরিষদের ১৫ পদের সবগুলোই জিতে নিয়েছে তারা।

সমিতির নতুন সভাপতি হয়েছেন দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, যিনি গত তিন মেয়াদে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এবার সাধারণ সম্পাদক হয়েছেন আইন বিভাগের রহমত উল্যাহ, যিনি গত কমিটিতে সদস‌্য হিসেবে ছিলেন।

বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সাদা প্যানেল গতবার একটি সদস্য পদে জয় পেলেও এবার সব পদেই তাদের প্রার্থীদের ভরাডুবি হয়েছে।

গত দুই বছর ধরে আওয়ামীসমর্থকদের থেকে আলাদা হয়ে নিজস্ব প্যানেলে নির্বাচন করা বামপন্থি শিক্ষকদের গোলাপী প‌্যানেল থেকেও কেউ জয়ের দেখা পাননি।

বিশ্ববিদ্যালয়ের ক্লাব ভবনে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে উৎসবমুখর পরিবেশে ভোট দেন সমিতির সদস্যরা। ভোট চলে দুপুর ২টা পর্যন্ত। গণনার পর বিকালে ফল ঘোষণা করেন এ ভোটের নির্বাচন কমিশনার রসায়ন বিভাগের অধ্যাপক ড. তোফায়েল আহমেদ চৌধুরী।

তিনি জানান, সমিতির ১ হাজার ৯৫০ জন ভোটারের মধ্যে ১ হাজার ৫০২ জন এবার ভোট দিয়েছেন। অর্থাৎ, ভোট পড়েছে ৭৭ শতাংশ।

সমিতির নতুন কমিটি

সভাপতি: দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল

সহ-সভাপতি: ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের শিবলী রুবাইতুল ইসলাম

সাধারণ সম্পাদক: আইন বিভাগের রহমত উল্যাহ।

যুগ্ম-সম্পাদক: টেলিভিশন ও চলচ্চিত্র বিভাগের চেয়ারম্যান আবু জাফর মো. শফিউল আলম ভুঁইয়া

কোষাধ্যক্ষ: ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান আব্দুস ছামাদ।

সদস্য: অর্থনীতি বিভাগের ফরিদ উদ্দিন আহমেদ, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ইমদাদুল হক, দুর্যোগ ব্যবস্থাপনা ইনস্টিটিউটের মাহবুবা নাসরীন এবং খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের মো. নিজামুল হক ভূঁইয়া, বাংলার বাইতুল্ল্যাহ কাদেরী, ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলাজ বিভাগের এস এম আব্দুর রহমান, ইংরেজি বিভাগের তাজিন আজিজ চৌধুরী, লেদার অ্যান্ড টেকনোলজি এবং ইঞ্জিনিয়ারিং ইনস্টিউটিটের পরিচালক মো. আফতাব আলী শেখ, পালি অ্যান্ড বুদ্ধিস্ট বিভাগের চেয়ারম্যান বিমান চন্দ্র বড়ুয়া এবং রোবটিক্স ও মেকাটনিক্স বিভাগের চেয়ারম্যান লাফিফা জামাল।

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0049738883972168