তদবিরে হবেনা নিয়োগের সুপারিশ: এনটিআরসিএ’র বিজ্ঞপ্তি - দৈনিকশিক্ষা

তদবিরে হবেনা নিয়োগের সুপারিশ: এনটিআরসিএ’র বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক |

নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশের পর থেকেই সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা ও প্রভাবশালী ব্যক্তিদের পদচারণায় মুখরিত এনটিআরসিএ কার্যালয়। ১৫তম শিক্ষক নিবন্ধনের আবেদন, ১৪ তম নিবন্ধিতদের সনদ বিতরণ ও নিয়োগের আবেদন নিষ্পত্তিতে ব্যস্ত সময় পাড় করছেন এনটিআরসিএ কর্মকর্তারা। এ ধরণের তদবীর এড়াতে রোববার (৬ জানুয়ারি) ‘নিয়োগ প্রার্থীদের প্রতি অনুরোধ’ শিরোনামে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ।

   

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিয়োগ প্রত্যাশীরা আবেদনের শেষদিন থেকেই বিভিন্ন্ প্রভাবশালী ব্যক্তিদের মাধ্যমে এনটিআরসিএ চেয়ারম্যানকে প্রভাবিত করার চেষ্টা করছেন। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নিয়োগের সুপারিশ প্রণয়নের কার্যক্রমটি সম্পূর্ণ স্বচ্ছ এবং মনুষ্য প্রভাবমুক্ত কম্পিউটার চালিত সয়ংক্রিয় প্রক্রিয়া। যেখানে মানুষ চাইলেও কোন প্রভাব বিস্তার করতে পারবেন না। মেধা তালিকা ক্রমে নিয়োগের সুপারিশ করা হবে এবং তা প্রার্থীরা নিজে দেখতে পারবেন। তাই এখানে অনিয়মের কোন সুযোগ নেই। তাই অহেতুক তদবীর করা থেকে বিরত থাকতে বিজ্ঞপ্তিতে নিয়োগ প্রত্যাশীদের প্রতি আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নিয়োগে সামান্যতম অনিয়মের সুযোগ নেই। কেবল যোগ্যতমদের নিয়োগের সুপারিশ পাবেন আমরা তার প্রতিশ্রুতি দিচ্ছি। তদবীর নিয়োগের কাজকে বিলম্বিত করবে কিন্তু প্রভাবিত করতে পারবেন না। তাই ফলাফর দ্রুততম সময়ে প্রকাশের নিমিত্তে কর্মকর্তাদের সহযোগিতা করার আহ্বান জানিয়েছে এনটিআরসিএ।

 

শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় - dainik shiksha অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮ মে’র পরীক্ষা স্থগিত - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮ মে’র পরীক্ষা স্থগিত হিটস্ট্রোকে সাতক্ষীরায় শিক্ষকের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে সাতক্ষীরায় শিক্ষকের মৃত্যু হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয় - dainik shiksha হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয় দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে চাকরিতে আবেদনের বয়স ৩৫ করতে শিক্ষামন্ত্রীর সুপারিশ - dainik shiksha চাকরিতে আবেদনের বয়স ৩৫ করতে শিক্ষামন্ত্রীর সুপারিশ শিক্ষিকার উত্যক্তকারীকে ধরতে গিয়ে হামলার শিকার পুলিশ - dainik shiksha শিক্ষিকার উত্যক্তকারীকে ধরতে গিয়ে হামলার শিকার পুলিশ সর্বজনীন পেনশনে অন্তর্ভুক্তির প্রতিবাদে ঢাবি শিক্ষক সমিতির কর্মসূচি - dainik shiksha সর্বজনীন পেনশনে অন্তর্ভুক্তির প্রতিবাদে ঢাবি শিক্ষক সমিতির কর্মসূচি please click here to view dainikshiksha website Execution time: 0.0031371116638184