তরঙ্গ প্লাস বাসে ঢাকা কলেজ শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক - বিবিধ - দৈনিকশিক্ষা

তরঙ্গ প্লাস বাসে ঢাকা কলেজ শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক

নিজস্ব প্রতিবেদক |

এখন থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেবে তরঙ্গ প্লাস পরিবহনের বাস। বিষয়টি নিশ্চিত করেছেন, ঢাকা কলেজ শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ ওবায়দুল করিম।

সোমবার (২২ নভেম্বর) রাতে ঢাকা কলেজে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক, পুলিশ কর্মকর্তা, কলেজ ছাত্রলীগের নেতা ও তরঙ্গ প্লাস পরিবহনের মালিকপক্ষের প্রতিনিধিরা।

ছবি : সংগৃহীত

কোষাধ্যক্ষ বলেন, এখন থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে তরঙ্গ প্লাস বাসে অর্ধেক ভাড়া দিতে পারবেন। তরঙ্গ প্লাস পরিবহনের মালিকপক্ষের প্রতিনিধিরা পুলিশ প্রশাসনের সামনে আমাদের প্রতিশ্রুতি দিয়েছেন। একইসঙ্গে আজকের অনাকাঙ্ক্ষিত ঘটনায় আহত শিক্ষার্থীর প্রাথমিক চিকিৎসার ব্যয়ও পরিবহন কর্তৃপক্ষ বহন করবেন বলে তারা স্বীকার করেছেন।

  

প্রশাসনের সঙ্গে আলোচনার পর আটক বাস দুটি ইতোমধ্যে ফেরত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তরঙ্গ প্লাস বাসের মালিকপক্ষের প্রতিনিধি মোহাম্মদ মাইনুদ্দিন। তিনি বলেন, আলোচনার পর বাস দুটি নিয়ে আসা হয়েছে। আজকের ঘটনাটি ছিল সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত। ঢাকা কলেজ শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নিশ্চিত করা হবে।

সকালে ঢাকা কলেজের স্নাতক তৃতীয় বর্ষের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় দুপুরে তরঙ্গ প্লাসের দুটি বাস সায়েন্সল্যাব মোড় থেকে আটক করে ঢাকা কলেজের পাশের নায়েমের গলিতে আটকে রাখেন কলেজের শিক্ষার্থীরা। 

মারধরের শিকার ওই শিক্ষার্থীর নাম মিরাজ হোসেন। তিনি ঢাকা কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী। সকাল ১০টায় শাহবাগ এলাকায় বাস ভাড়া নিয়ে কথা কাটাকাটির জেরে বাসের হেলপারের হাতে মারধরের শিকার হন তিনি।

এর আগে ১৮ নভেম্বর সকালেও অর্ধেক ভাড়া নিশ্চিতের দাবিতে মিরপুর রোড আটকে আন্দোলন করেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website