তরঙ্গ প্লাস বাসে ঢাকা কলেজ শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক - বিবিধ - দৈনিকশিক্ষা

তরঙ্গ প্লাস বাসে ঢাকা কলেজ শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক

নিজস্ব প্রতিবেদক |

এখন থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেবে তরঙ্গ প্লাস পরিবহনের বাস। বিষয়টি নিশ্চিত করেছেন, ঢাকা কলেজ শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ ওবায়দুল করিম।

সোমবার (২২ নভেম্বর) রাতে ঢাকা কলেজে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক, পুলিশ কর্মকর্তা, কলেজ ছাত্রলীগের নেতা ও তরঙ্গ প্লাস পরিবহনের মালিকপক্ষের প্রতিনিধিরা।

ছবি : সংগৃহীত

কোষাধ্যক্ষ বলেন, এখন থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে তরঙ্গ প্লাস বাসে অর্ধেক ভাড়া দিতে পারবেন। তরঙ্গ প্লাস পরিবহনের মালিকপক্ষের প্রতিনিধিরা পুলিশ প্রশাসনের সামনে আমাদের প্রতিশ্রুতি দিয়েছেন। একইসঙ্গে আজকের অনাকাঙ্ক্ষিত ঘটনায় আহত শিক্ষার্থীর প্রাথমিক চিকিৎসার ব্যয়ও পরিবহন কর্তৃপক্ষ বহন করবেন বলে তারা স্বীকার করেছেন।

  

প্রশাসনের সঙ্গে আলোচনার পর আটক বাস দুটি ইতোমধ্যে ফেরত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তরঙ্গ প্লাস বাসের মালিকপক্ষের প্রতিনিধি মোহাম্মদ মাইনুদ্দিন। তিনি বলেন, আলোচনার পর বাস দুটি নিয়ে আসা হয়েছে। আজকের ঘটনাটি ছিল সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত। ঢাকা কলেজ শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নিশ্চিত করা হবে।

সকালে ঢাকা কলেজের স্নাতক তৃতীয় বর্ষের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় দুপুরে তরঙ্গ প্লাসের দুটি বাস সায়েন্সল্যাব মোড় থেকে আটক করে ঢাকা কলেজের পাশের নায়েমের গলিতে আটকে রাখেন কলেজের শিক্ষার্থীরা। 

মারধরের শিকার ওই শিক্ষার্থীর নাম মিরাজ হোসেন। তিনি ঢাকা কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী। সকাল ১০টায় শাহবাগ এলাকায় বাস ভাড়া নিয়ে কথা কাটাকাটির জেরে বাসের হেলপারের হাতে মারধরের শিকার হন তিনি।

এর আগে ১৮ নভেম্বর সকালেও অর্ধেক ভাড়া নিশ্চিতের দাবিতে মিরপুর রোড আটকে আন্দোলন করেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন - dainik shiksha আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় - dainik shiksha ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো - dainik shiksha স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে - dainik shiksha শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা - dainik shiksha সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা please click here to view dainikshiksha website